ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

মোরেলগঞ্জ পৌরসভা নির্বাচন: শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
মোরেলগঞ্জ পৌরসভা নির্বাচন: শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু নারী ভোটারদের লাইন। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: শান্তিপূর্ণভাবে মোরেলগঞ্জ পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়।

সকালে দুই নম্বর ওয়ার্ডের আজিজিয়া মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নারী ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। এই কেন্দ্র এক হাজার ৬১৫ জন ভোটার রয়েছে। এর মধ্যে ৮১৫ জন নারী। তবে সকাল ৮টা ২০ পর্যন্ত এই কেন্দ্রে কোন পুরুষ ভোটার ছিলো না। অন্যান্য কেন্দ্রের অবস্থাও একই। তবে কাউন্সিলর প্রার্থী ও তাদের সমর্থকরা সতর্ক অবস্থায় রয়েছেন।  

মেয়র পদে বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনিরুল হক তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় এই পৌরসভায় কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন। নয়টি সাধারণ ওয়ার্ডে ৪৩ জন এবং তিনটি সংরক্ষিত মাহিলা ওয়ার্ডে ১২জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। নয়টি কেন্দ্রে ১৬ হাজার ৫০০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে আট হাজার ৮৬ জন পুরুষ এবং আট হাজার ৪১৪ জন নারী ভোটার রয়েছেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।

সুষ্ঠভাবে নির্বাচনের জন্য নয়টি কেন্দ্রে নয়জন ম্যাজিস্ট্রেট, প্রতি কেন্দ্রে পাঁচজন পুলিশ, নয়জন আনছার সদস্য, একজন ভোট গ্রহণ কর্মকর্কতা নিয়োজিত রয়েছেন। এছাড়াও দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন কোস্টগার্ড, র‌্যাবের তিনটি টহল টিম, পুলিশের দুটি ভ্রাম্যমাণ টিম আইনশৃঙ্খলা সুষ্ঠ থাকতে নিয়োজিত আছে।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণ ভাবে নির্বাচন শুরু হয়েছে। প্রতি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়েছে। কোথাও কোন বিশৃঙ্খলা হলে আমরা তাৎক্ষনিকভাবে ব্যবস্থা গ্রহণ করবো।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa