ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শীত উপেক্ষা করে কেন্দ্রে ভোটাররা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
শীত উপেক্ষা করে কেন্দ্রে ভোটাররা  শীত উপেক্ষা করে কেন্দ্রে ভোটাররা। ছবি: বাংলানিউজ

ফেনী: ৩য় ধাপের পৌর নির্বাচনে ফেনী পৌরসভায় ভোট অনুষ্ঠিত হচ্ছে। শনিবার (৩০ জানুয়ারি) সকাল থেকেই তীব্র শীত আর কুয়াশা উপেক্ষা করে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এই পৌর নির্বাচনে ব্যালট পেপারের মাধ্যমে ভোট প্রদান করছেন ভোটাররা।

সকাল থেকে ঘন কুয়াশা ও কনকনে ঠাণ্ডা থাকলেও কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। সকাল ৮ টার দিকে শহরের পিটিআই স্কুল, বালিকা উচ্ছ বিদ্যালয় কেন্দ্র ও ফেনী পাইলট হাইস্কুল কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোট শুরুর নির্দিষ্ট সময়ের আগ থেকেই ভোটাররা কেন্দ্র আসতে শুরু করেছেন। সকাল ৮ টায় ভোট শুরু হওয়ার পর থেকে সারিবন্ধ হতে থাকেন তারা।  

ফেনী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের এক ভোটার জানালেন, বেলা বাড়লে ভিড় হতে পারে, নির্বিঘ্নে ভোট দিতে তিনি সকাল সকাল কেন্দ্রে এসেছেন।  

এদিকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন। পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে শুক্রবার (৩০ জানুয়ারি) ভোট গ্রহণের সামগ্রী কেন্দ্রে নেওয়া হলেও বিতর্ক এড়াতে নিরাপত্তার স্বার্থে ব্যালট পেপার কেন্দ্রে নেওয়া হয়েছে সকালে ভোট শুরুর আগে।

জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন পাটোয়ারী বাংলানিউজকে জানান, ৩০ জানুয়ারি ফেনী পৌর নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট হবে। ১৮টি সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত ছয়টি মহিলা কাউন্সিলর পদের মধ্যে নয়টিতে ভোট হবে।

পৌরসভার ১০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত পাঁচটি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে একক প্রার্থী থাকায় মোট ১৫ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৯১ হাজার ৬৬২ জন। এদের মধ্যে ৪৭ হাজার ৩০৭ জন পুরুষ এবং ৪৪ হাজার ৩৫৫ জন নারী।

তিনি আরও জানান, নির্বাচনে চার স্তরের নিরাপত্তায় আচ্ছাধিত রয়েছে ভোট কেন্দ্রগুলো।  নিরাপত্তায় রয়েছে তিন প্লাটুন বিজিবি, র‌্যাবের  চারটি টহল দল, প্রতি কেন্দ্র নয়জন করে মোট ৪০৫ জন আনসার সদস্য ও প্রত্যেক কেন্দ্রে একটি করে পুলিশের মোবাইল টিমসহ পর্যাপ্ত পরিমাণ পুলিশ মোতায়েন থাকবে। প্রতি ওয়ার্ডে একজন করে ১৮টি ওয়ার্ডে ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করছে। এছাড়াও থাকবে একজন জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অলাল উদ্দিন আলাল ভোট কেন্দ্রে নিরাপত্তায় শঙ্কা প্রকাশ করে বলেন, ইতোমধ্যেই ভোট কেন্দ্রগুলো আশপাশে বহিরাগতদের আনাগোনা বেড়ে গেছে। এসব বহিরাগতরা ভোট কেন্দ্র বিশৃঙ্খলা করার জন্য প্রস্তুতি নিচ্ছে।  

অপরদিকে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, নিশ্চিত পরাজয় জেনে বিএনপি ভোটের আগেই নির্বাচনী মাঠ থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে। জনগণের ভোটে প্রত্যাখ্যাত হওয়ার ভয়ে তারা নানা ষড়যন্ত্রে নেমেছে।  

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।