ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

নির্বাচন ও ইসি

মনোহরদীতে আ.লীগের আমিনুর জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
মনোহরদীতে আ.লীগের আমিনুর জয়ী মোহাম্মদ আমিনুর রশিদ সুজন

নরসিংদী: নরসিংদীর মনোহরদী পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ আমিনুর রশিদ সুজন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।  

শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় নরসিংদী জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন ফলাফল ঘোষণা করেন।

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় জানায়, মনোহরদী পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করা আমিনুর রশিদ নৌকা প্রতীকে ৮ হাজার ৮৮২ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে মাহমুদুল হক ৫৮৫ ভোট পেয়েছেন। হাতপাখা প্রতীকের ইসলামী আন্দোলন বাংলাদেশের আবদুল মান্নান ৪০২ ভোট ও মোবাইল ফোন প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইমরান আহমেদ ৩৭২ ভোট পেয়েছেন। পরে নৌকা প্রতীকের আওয়ামী লীগের মোহাম্মদ আমিনুর রশিদকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বোতাম টিপে ভোট দিয়েছেন মনোহরদী পৌর এলাকার ভোটাররা। নির্বাচনে ৪ মেয়র প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এই পৌরসভায় ৯টি ভোটকেন্দ্রের ৪০টি ভোটকক্ষে ভোটগ্রহণ হয়। মোট ১৩ হাজার ৭৯৮ জন ভোটারের মধ্যে পুরুষ ৬ হাজার ৫৮০ ও নারী ৭ হাজার ২১৮ জন। নির্বাচনে মোট ভোট পড়েছে ১০ হাজার ২৪১টি। নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে ৯টি মোবাইল টিম, ৩টি স্ট্রাইকিং ফোর্স, ডিবির ২টি টিম দায়িত্ব পালন করে। প্রতিটি কেন্দ্রে ৮ জন পুলিশ ও ৯ জন আনসার সদস্য দায়িত্ব পালন করেন। এছাড়া ৭টি চেকপোস্টে অবস্থানসহ মোট ৩০০ পুলিশ সদস্য নির্বাচনের মাঠে ছিল।
 
নরসিংদী জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মেজবাহ উদ্দিন বলেন, মনোহরদী পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এবারই প্রথম ইভিএম মেশিনে ভোট দিয়েছেন এই পৌরসভার ভোটাররা। মোট ১০ হাজার ২৫০ জন ভোটার নির্বাচনে ভোট দিয়েছেন। এর মধ্যে ৯টি ভোট বাতিল হয়েছে। মোট বৈধ ভোটের সংখ্যা ১০ হাজার ২৪১টি। ৭৪ দশমিক ২৯ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

বাংলাদেশ সময়: ০৫০৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
এমএমআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa