ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

তৃতীয়বারের মতো গাংনীর মেয়র আহমেদ আলী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
তৃতীয়বারের মতো গাংনীর মেয়র আহমেদ আলী

মেহেরপুর: গাংনী পৌরসভা নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী (নৌকা প্রতীক) আহমেদ আলী। তিনি মোট ৯ হাজার ৪৫০ ভোট পেয়েছেন।

 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র আশরাফুল ইসলাম (জগ প্রতীকে) পেয়েছেন ২ হাজার ৬৫১ ভোট। স্বতন্ত্র মেয়র প্রার্থী আশরাফুল ইসলামকে পরাজিত করে তিনি তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

এর আগে, গাংনী পৌরসভার প্রথম নির্বাচিত মেয়র আমিরুল ইসলাম সন্ত্রাসীদের বোমাঘাতে নিহত হওয়ার পর উপ-নির্বাচনে মেয়র নির্বাচিত হন তিনি। পরে ২০১০ সালে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় টিকিটে বিপুল ভোটে পৌর মেয়র নির্বাচিত হন। সবশেষ ২০১৫ সালের নির্বাচনে মেয়র আশরাফুল ইসলামের কাছে পরাজিত হন আহমেদ আলী।  

এছাড়া গাংনী পৌরসভার নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আসাদুজ্জামান বাবলু (ধানের শীষ) প্রতীকে পেয়েছেন ৪৯০ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই পীর) এর দলীয় মনোনীত প্রার্থী আবু হুরায়রা (হাতপাখা প্রতীকে) পেয়েছেন ১৯৩ ভোট এবং আনারুল ইসলাম বর্শি মার্কা প্রতীকে ভোট পেয়েছেন ৪২ ভোট।

গাংনী পৌরসভা নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ২০ হাজার ৩৫৭। মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৬০ জন ও মহিলা ভোটারের সংখ্যা ১০ হাজার ৫৯৭ জন।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।