ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

দাগনভূঞাঁয় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১
দাগনভূঞাঁয় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা নির্বাচনী প্রচারণা সভা। ছবি: বাংলানিউজ

ফেনী: আসন্ন ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনকে ঘিরে ফেনীর দাগনভূঞাঁয় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। মাঠ চষে বেড়াচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

নৌকার প্রার্থী এবং ধানের শীষের প্রার্থী উভয়েই আছেন মাঠে।

প্রচার-প্রচারণায় মাঠে রয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সাইফুর রহমান স্বপন। রয়েছেন আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ওমর ফারুক খানও। তাদের ঘিরে কর্মী-সমর্থকরা উচ্ছ্বাসে মেতে উঠেছে। শেষ পর্যন্ত এই পরিবেশ বজায় থাকার আশা করছেন সাধারণ ভোটাররা।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেল ৩টায় পৌর শহরের ৯ নম্বর ওয়ার্ডের দাসপাড়া কেন্দ্রীয় মন্দিরে প্রচার-প্রচারণা ও ভোটারদের সঙ্গে মতবিনিময় করেন আওয়ামীলীগ দলায় প্রার্থী ওমর ফারুক খান।

এদিকে মঙ্গলবার (৬ জানুয়ারি) থেকে প্রচারণা শুরু করেন বিএনপি দলীয় প্রার্থী সাইফুর রহমান স্বপন। প্রথম দিনের প্রচারণায় নেমে স্বপন পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের উত্তর করিমপুর, আজিজফাজিলপুর, ৭ নম্বর ওয়ার্ডের কৃষ্ণরামপুর, বদরপুর, গণিপুরের একাংশে বাড়ি বাড়ি ও সাধারণ ভোটারদের কাছে ধানের শীষ প্রতীকে ভোট চান। একইসঙ্গে প্রতিশ্রুতিও দেন ভোটারদের। এসময় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রচারণায় অংশ নেন।

সাইফুর রহমান স্বপন বলেন, আশা করছি, প্রশাসন ভোটারদের গণতান্ত্রিক অধিকার রক্ষায় সবার ভোটের নিরাপত্তার ব্যবস্থা করবেন।   একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন তিনি আশা করেন।
অপরদিকে টানা এক সপ্তাহের নৌকা প্রতীকের প্রচারণায় নেমেছেন ওমর ফারুক খান।

দলীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেল ৩টায় ৯ নম্বর ওয়ার্ডের দাসপাড়া কেন্দ্রীয় মন্দির, শুক্রবার বিকেল ৩টায় ৭ নম্বর ওয়ার্ডের কৃষ্ণরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাড়ে ৫টায় ৯ নম্বর ওয়ার্ডের দাগনভূঞা একাডেমি, শনিবার বিকেল ৩টায় ৬ নম্বর ওয়ার্ডের রামানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাড়ে ৫টায় ৫ নম্বর ওয়ার্ডের চাদগাঁ ফকির মাদরাসা, রোববার বিকেল ৩টায় ৪ নম্বর ওয়ার্ডের ওয়াজেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাড়ে ৫টায় ২ নম্বর ওয়ার্ডের দাগনভূঞা কেন্দ্রীয় ঈদগাঁয় পথসভা অনুষ্ঠিত হবে। সোমবার বিকেল সাড়ে ৫টায় বাজারে গণসংযোগ ও বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় আতাতুর্ক স্কুল মার্কেটের সামনে পথসভা করবেন ওমর ফারুক খান।

আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী ওমর ফারুক খান বলেন, বিগত সময়ে আমরা পৌরবাসী পাশে ছিলাম। এবং তাদের উন্নয়নে কাজ করার জন্য জোর চেষ্টা চালিয়েছিলাম। আশা রাখছি জনগণ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকা প্রতীককেই নির্বাচিত করবেন।

এদিকে ৯টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ৪টি ও ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডের সবকটিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় একক প্রার্থী নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২১
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।