ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মোংলায় ২ জনকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মোংলায় ২ জনকে জরিমানা  ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে কাউন্সিলর প্রার্থীদের দুই কর্মীকে ছয় হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (০২ জানুয়ারি) বিকেলে পৌর শহরের ময়লাপোতার মোড়ে অভিযান পরিচালনা করেন মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী।

মনির ও সাব্বির নামে দু’জনকে জরিমানা করা হয়।

জরিমানাপ্রাপ্তরা হলেন মোংলা পোর্ট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. জাহাঙ্গীর হোসেন ও মো. বাহাদুর মিয়ার সমর্থক।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী বাংলানিউজকে জানান, নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী আচরণ বিধিমালা বাস্তবায়নের জন্য উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। বিকেলে দুই কাউন্সিলর প্রার্থীর ওই দুই কর্মী মারামারি করার অপরাধে তাদের তিন হাজার টাকা করে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

মোংলা পোর্ট পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হবে। পৌরসভার নয়টি ওয়ার্ডে ১২টি কেন্দ্র রয়েছে। নির্বাচনে ৩১ হাজার ৫২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১৬ হাজার ৬৮১ জন পুরুষ ও ১৪ হাজার ৮৪০ জন নারী ভোটার রয়েছে।  

এর আগে ২০১১ সালের ১৩ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে মোংলা পোর্ট পৌরসভায় ২৫ হাজার ৯৫১ জন ভোটার ছিল।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।