ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রার্থীর মৃত্যুতে সৈয়দপুরে ওয়ার্ড কাউন্সিলর পদে ভোট স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
প্রার্থীর মৃত্যুতে সৈয়দপুরে ওয়ার্ড কাউন্সিলর পদে ভোট স্থগিত সুলতান খান ঢেনু

নীলফামারী: নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার আসন্ন নির্বাচনে অংশ নেওয়া একজন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর মৃত্যুতে ওই পদে ভোট স্থগিত করা হয়েছে।  

নীলফামারী জেলা নির্বাচন কর্মকর্তা ও সৈয়দপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কর্তৃক পরবর্তীকালে এ সংক্রান্ত নির্দেশনা না দেওয়া পর্যন্ত পদটিতে ভোট স্থগিত থাকবে।


 
শুক্রবার (০১ জানুয়ারি) রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে সৈয়দপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাবেক ওয়ার্ড কমিশনার ও বর্তমান ওই ওয়ার্ডের সাধারণ আসনে কাউন্সিলর প্রার্থী সুলতান খান ঢেনু (পাঞ্জাবি মার্কা) মারা গেছেন।  

শনিবার (০২ জানুয়ারি) জানাজার নামাজ শেষে হাতিখানা কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। সুলতান খান ঢেনুর মৃত্যুতে ওয়ার্ডটিতে ওই পদে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।  

ওই ওয়ার্ডের অন্য কাউন্সিলর প্রার্থীরা হলেন- বর্তমান কাউন্সিলর আব্দুল খালেক সাবু (গাজর প্রতীক), খালিদ আজম আশরাফী (ব্রিজ প্রতীক), নূর মোহাম্মদ ওয়ালিউর রহমান রতন (উটপাখি প্রতীক) ও অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. মশিউর রহমান (ডালিম প্রতীক)।
 
এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম মোবাইলফোনে বাংলানিউজকে জানান, একজন প্রার্থীর মৃত্যুর কারণে সংশ্লিষ্ট ওয়ার্ডে শুধুমাত্র ওয়ার্ড কাউন্সিলর পদে ভোটগ্রহণ স্থগিত থাকবে। অন্যপদের প্রার্থীদের অর্থাৎ মহিলা কাউন্সিলর ও মেয়র পদে ওই ওয়ার্ডে ভোট অনুষ্ঠিত হবে। তাদের ভোট স্থগিত করার কোনো নিয়ম নেই। তাই অন্যান্য পদে যথারীতি আগামী ১৬ জানুয়ারি ভোটগ্রহণ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।