ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শরীয়তপুরে আ.লীগের মেয়র প্রার্থী পারভেজ রহমান জন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
শরীয়তপুরে আ.লীগের মেয়র প্রার্থী পারভেজ রহমান জন 

শরীয়তপুর: অ্যাডভোকেট পারভেজ রহমান জনকে শরীয়তপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।  

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাতে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড দ্বিতীয় ধাপে দেশের ৬১ পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করে।

  

বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে শুরু হওয়া দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

শরীয়তপুর সদর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা ছিল মোট সাতজন। তারা হলেন- বর্তমান মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, জেলা যুবলীগের সভাপতি ও সদর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এমএম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন কোতোয়াল, জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট আলমগীর হোসেন মুন্সী, শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র বাচ্চু বেপারী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পাহাড় এবং অ্যাডভোকেট পারভেজ রহমান জন।  

গত ৮ ডিসেম্বর থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার কার্যক্রম শুরু হয়। ১৩ ডিসেম্বর শেষ হওয়া দলীয় মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমে ওই সাত প্রার্থী ফরম সংগ্রহ ও জমা দেন।

শরীয়তপুর পৌরসভার জন্য শেষ পর্যন্ত রাজনীতির নতুন মুখ শিক্ষিত ক্লিন ইমেজের ৩৩ বছরের তরুণ পারভেজ রহমান জনকেই বেছে নিয়েছে আওয়ামী লীগ।  

পারভেজ রহমান জন শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, শরীয়তপুর জেলা জজকোর্টের সাবেক পাবলিক প্রসিকিউটর (পিপি) প্রয়াত অ্যাডভোকেট হাবিবুর রহমান মুন্সী এবং জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও শরীয়তপুর সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মরহুমা জিন্নাত হাবিবের ছেলে।  

বাংলাদেশ হাইকোর্ট ডিভিশন ও শরীয়তপুর জজকোর্টের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট পারভেজ রহমান জনের বাবা অ্যাডভোকেট হাবিবুর রহমান মুন্সী ও চাচা জেলা আওয়ামী লীগ নেতা মনির হোসেন মুন্সীকে ২০০১ সালের ৫ জানুয়ারি শরীয়তপুর জেলা শহরের নিজ বাড়িতে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। বর্তমানে জেলা জজকোর্টে হাবিব ও তার ভাই মনির মুন্সী হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ চলছে এবং রায়ের অপেক্ষায় আছে।  

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ