ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

নির্বাচন ও ইসি

লালমনিরহাটে ৩ পদে ২ ভাই, চাচা-ভাতিজাসহ ১৪ জনের মনোনয়ন দাখিল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
লালমনিরহাটে ৩ পদে ২ ভাই, চাচা-ভাতিজাসহ ১৪ জনের মনোনয়ন দাখিল  মনোনয়ন পত্র জমা দিচ্ছেন প্রার্থীরা, ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: লালমনিরহাটের তিনটি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দুই ভাই, চাচা-ভাতিজাসহ ১৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।  

বুধবার(২৩ সেপ্টেম্বর) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল হাসান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, লালমনিরহাট জেলার কালীগঞ্জ ও হাতীবান্ধা উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মৃত্যু হওয়ায় তাদের পদগুলো শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এরপর শূন্যপদগুলোতে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র জমাদানের শেষ তারিখ ছিল বুধবার (২৩ সেপ্টেম্বর)। তিনটি চেয়ারম্যান পদের বিপরীতে ১৪ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এ ছাড়া ইউপি সদস্যের তিনটি পদেও মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

চেয়ারম্যান পদে হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নে সদ্য প্রয়াত চেয়ারম্যানের ছেলে আওয়ামী লীগের প্রার্থী মুজিবুল আলম সাহাদাত, বিএনপির প্রার্থী সাবেক চেয়ারম্যান সফিয়ার রহমান ও তার ভাতিজা ছাত্রদলের সাবেক সভাপতি শরিফুল ইসলাম, একই উপজেলার গড্ডিমারী ইউনিয়নে সদ্য প্রয়াত চেয়ারম্যানের ছেলে আওয়ামী লীগের প্রার্থী অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল, বিএনপির প্রার্থী সফিকুল ইসলাম, জাতীয় পার্টির প্রার্থী আনোয়ার হোসেন, স্বতন্ত্র প্রার্থী রবিউল ইসলাম, রহম আলী, আখতার হোসেন খন্দকার ও তার ভাই জামিল হোসেন খন্দকার এবং কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল গফুর সরকার , বিএনপির প্রার্থী ইকবাল আজম, স্বতন্ত্র প্রার্থী রবীন্দ্র নাথ বর্মণ ও আলী মর্তুজা মনোনয়ন প্রত্র দাখিল করেছেন।

আগামী ২৬ সেপ্টেম্বর মনোনয়ন যাচাই-বাছাই,  প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ অক্টোবর এবং ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa