ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দুই আসনে ভোট: মনোনয়নকারীর নাম চাইলো ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
দুই আসনে ভোট: মনোনয়নকারীর নাম চাইলো ইসি

ঢাকা: আসন্ন বগুড়া-১ ও যশোর-১ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের কে মনোনয়ন দেবেন, তার নাম জানাতে রাজনৈতিক দলগুলোকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির উপ-সচিব মো. আব্দুল হালিম খান দলগুলোর সভাপতি/সাধারণ সম্পাদক/মহাসচিবের কাছে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এ চিঠি পাঠিয়েছেন।

ওই চিঠিতে বলা হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) অনুযায়ী তফসিল ঘোষণার পর সাতদিনের মধ্যে মনোনয়ন দেওয়ার ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম জানাতে হবে।

 

গত ১৬ ফেব্রুয়ারি এই দুই আসন ও চট্টগ্রাম সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সে হিসেবে ২২ ফেব্রুয়ারির মধ্যে দলগুলোকে কমিশনে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম পাঠাতে হবে।

তফসিল অনুযায়ী, তিনটি নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৭ ফেব্রুয়ারি, বাছাই ১ মার্চ, প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্দ ৯ মার্চ এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৯ মার্চ।

চট্টগ্রাম সিটি ভোটেও প্রার্থী মনোনয়নকারীর নাম, নমুনা স্বাক্ষর পাঠাতে রাজনৈতিক দলগুলোকে আলাদা চিঠি দেওয়া হয়েছে। এক্ষেত্রে রিটার্নিং কর্মকর্তার কাছে এ সংক্রান্ত তথ্য পাঠিয়ে অনুলিপি দিতে হবে ইসিতে।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
ইইউডি/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।