ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

অনলাইন হলে ট্যাক্স বাড়বে, এটা সত্য নয়: আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
অনলাইন হলে ট্যাক্স বাড়বে, এটা সত্য নয়: আতিক

ঢাকা: আমি নির্বাচিত হলে নগরবাসী হোল্ডিং ট্যাক্সসহ বিভিন্ন ধরনের ট্যাক্স অনলাইনেই দিতে পারবেন। কিন্তু কেউ কেউ বিভ্রান্তি ছড়াচ্ছেন যে, এতে ট্যাক্সের পরিমাণ বেড়ে যাবে। আসলে এটা সত্য নয়। ট্যাক্স যা ছিল তাই শুধু দেওয়া যাবে অনলাইনে। পুরো ব্যবস্থাকে অনলাইনে নিয়ে আসতে জনগণের থেকে অতিরিক্ত টাকা নেওয়া হবে না।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) রাজধানীর পল্লবীতে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম একথা বলেন।  

আতিক বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র হিসেবে নির্বাচিত হলে নগরবাসী অনলাইনেই সিটি করপোরেশনের বিভিন্ন ট্যাক্স বা কর দিতে পারবেন।

নগরবাসীর সুবিধায় ও দুর্নীতি প্রতিরাধে এমন অনলাইন প্রক্রিয়া চালু করা হবে। একই সঙ্গে সিটি করপোরেশনের যারা অসাধু কর্মকর্তা-কর্মচারী রয়েছেন, দুর্নীতি করেন তাদের পথ বন্ধ হবে।  

বিরোধী প্রার্থীদের নির্বাচনী ইশতেহার নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আতিক বলেন, অন্য প্রার্থীরা যে নির্বাচনী ইশতেহার দিচ্ছেন আমি সেগুলোকে সাধুবাদ জানাই। কারণ এগুলো নগরের ও নগরবাসীর উন্নয়নের জন্যই।  

এসময় মাদক নির্মূল ও ওয়ার্ডভিত্তিক মাসিক সভার মাধ্যমে মেয়র ও ওয়ার্ড কাউন্সিলরদের জবাবদিহিতা নিশ্চিতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন আতিক।  

পথসভায় আতিকের সঙ্গে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।