ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আতিকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
আতিকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি সংবাদ সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের দু’টি অভিযোগের একটিরও সত্যতা পাওয়া যায়নি বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় আগারগাঁওয়ে ইটিআই ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

আবুল কাসেম বলেন, আতিকুল ইসলামের বিরুদ্ধে প্রথম অভিযোগটি আচরণবিধি ভঙ্গের।

সেখানে তিনি (তাবিথ আউয়াল) যে ছবিগুলো দিয়েছেন, সেগুলো সেদিনের ছবি ছিল না। ওখানে চারটা ছবি ছিল। তার মধ্যে দু’টি ছবিতে তারিখ ও সময় বলা ছিল। ওই ছবি দুটোতে আতিকুল ইসলাম ছিলেন না। অন্য যে দু’টি ছবি, সেখানে আতিকুল ইসলাম ছিলেন।

তিনি বলেন, ‘একই ক্যামেরা দিয়ে তুললে দু’টি ছবিতে তারিখ থাকলে অন্য দু’টিতে থাকবে না কেন? ওই ছবিগুলো ফেক (ভুয়া) ছিল। ’

আবুল কাসেম বলেন, আরেকটি অভিযোগের বিষয় স্মরণ নেই। তবে সেই অভিযোগেরও সত্যতা পাওয়া যায়নি।

এর আগে সোমবার (২০ জানুয়ারি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে আনা বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের দুই অভিযোগের বিষয়ে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

সেদিন রাতে ৩৮ নম্বর ওয়ার্ডের নির্বাহী মেজিস্ট্রেট মেহেদী মোর্শেদ ও ২৬ নম্বর ওয়ার্ডের মহুয়া আফরোজকে এ সংক্রান্ত নির্দেশনার চিঠি পাঠানো হয়। রোববার (১৯ জানুয়ারি) রাতে ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্দেশনায় রিটার্নিং কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলা হয়।

নৌকা প্রতীকের প্রার্থী অর্থাৎ আতিকুল ইসলামের বিরুদ্ধে প্রচার শুরুর সময়ের আগেই প্রচারে অংশ নেওয়ায় একবার শোকজ করেছিলেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।