ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পোস্টার ছেঁড়া ছোটলোকি কাজ: ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
পোস্টার ছেঁড়া ছোটলোকি কাজ: ইশরাক বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেন। ছবি: বাংলানিউজ

ঢাকা:  ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ভোটে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেন ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল ইসলামের নির্বাচনী পোস্টার ছেঁড়ার অভিযোগ উঠেছে।

রোববার (১৯ জানুয়ারি) সকালে শান্তিনগর মোড় এলাকায় ও হাবিবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজের সামনে মেয়র প্রার্থী ইশরাক হোসেন ও কাউন্সিলর প্রার্থী আশরাফুল ইসলামের পোস্টার ছেঁড়া অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখা যায়।

পোস্টার ছেঁড়ার বিষয়ে জানতে চাইলে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন সাংবাদিকদের বলেন, পোস্টার ছেঁড়া একটি ছোটলোকি কাজ।

পোস্টার ছেঁড়ার মাধ্যমে আমাদেরকে জনগণের মন থেকে মুছে ফেলতে পারবে না। আমরা গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে এ নির্বাচনে অংশগ্রহণ করেছি। এই নির্বাচনে জয়লাভ করার জন্য রাজনৈতিক দল হিসেবে আমাদের যা যা করণীয় আমরা তাই করবো। আমার দৃঢ় বিশ্বাস জনগণ ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার জন্য উৎসুক হয়ে আছে। নির্বাচন কমিশন ন্যূনতম সুষ্ঠু ভোট দিতে সক্ষম হলে আমাদের বিজয় সুনিশ্চিত বলে আমি বিশ্বাস করি।  শান্তিনগর এলাকায় রাস্তায় পড়ে থাকা ধানের শীষের পোস্টারতিনি আরও বলেন, বিরোধীদলের প্রার্থীর পোস্টার ছেঁড়া ও তাদের নির্বাচনী প্রচারণায় বাধা তৈরি করার মাধ্যমে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করছেন।

এ বিষয়ে আমরা নির্বাচন কমিশনকে কাছে অবহিত করলেও তারা কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছেন না। আমি আশা করবো, একটি সুষ্ঠু নির্বাচনের স্বার্থে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার স্বার্থে গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে নির্বাচন কমিশন বিষয়গুলো দেখবে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।