ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনলে ভালো হতো: তাপস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, জানুয়ারী ১৯, ২০২০
পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনলে ভালো হতো: তাপস

ঢাকা: এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে তাদের পরীক্ষা না পিছিয়ে নির্বাচন এগিয়ে আনলে ভালো হতো বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেছেন, পরীক্ষাটি শিক্ষার্থীদের জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয়। এখানে শিক্ষার্থী ও অভিভাবকদের প্রস্তুতির একটা বিষয় থাকে।

এ হিসেবে নির্বাচন না পিছিয়ে যদি এগিয়ে আনা যেতো তাহলে আরও ভালো হতো। এটা আমার ব্যক্তিগত মতামত।

‘কারণ এখানে শিক্ষার্থীদের ক্ষতি হবে। তাদের প্রস্তুতির যে ব্যাপার আছে, সেখানে ব্যাঘাত ঘটবে। এমনিতেই নির্বাচনি কার্যক্রমের কারণে তাদের পড়াশোনার কিছুটা ব্যাঘাত হচ্ছে। ’

শনিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানোর ঘোষণা দেয় ইসি। ৩০ জানুয়ারির পরিবর্তে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে ১ ফেব্রুয়ারি। কিন্তু এ দিন শুরু হওয়ার কথা এসএসসি পরীক্ষা। পরে তা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি নেয় শিক্ষা মন্ত্রণালয়।

এরপরই এমন মন্তব্য করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তবে তিনি এও বলেন, সরস্বতী পূজা ৩০ জানুয়ারিতে অনুষ্ঠিত হবে। একইদিনে ভোটের তারিখ নির্ধারিত হওয়ায়, আমরা দেখেছি এটা নিয়ে হিন্দু সম্প্রদায়ের ভাইয়েরা ক্ষুণ্ন ছিলেন। তাদের অসুবিধা ও আবেগের জায়গা বিবেচনা করে নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২০
আরকেআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa