ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকাকে স্মার্ট সিটি করতে চান আতিকুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
ঢাকাকে স্মার্ট সিটি করতে চান আতিকুল কথা বলছেন মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম। ছবি: বাংলানিউজ

ঢাকা: নৌকাকে বিজয়ী করলে ঢাকাকে স্মার্ট সিটি গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম।

তিনি বলেন, আমি একবছর ডিএনসিসির দায়িত্ব পালনকালে নাগরিক সেবা দিতে ‘সবার ঢাকা’ নামে অ্যাপস তৈরি করেছি। ৩০ জানুয়ারি নির্বাচনে বিজয়ী হলে দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যে এই অ্যাপস চালু করবো।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টায় রাজধানীর কচুক্ষেত বাজারের স্বাধীনতা চত্বরে ডিএনসিসির নির্বাচনের ১৬ নম্বর ওয়ার্ডে নির্বাচনী জনসভায় তিনি এ কথা বলেন।

আরও পড়ুন>>>উন্নয়নের ধারা বজায় রাখতে নৌকায় ভোট চাইলেন আতিক

আতিকুল ইসলাম বলেন, ঢাকা অ্যাপসের মাধ্যমে সব সমস্যার সমাধান করা হবে। দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যেই যানজট নিরসনের উদ্যাগ নেবো। যদিও যানজট এ শহরের বড় চ্যালেঞ্জ। তবুও সবাইকে নিয়ে যানজট সমস্যা দ্রুত সমাধান করবো। প্রয়াত মেয়র আনিসুল হকের করা বাস ফ্র্যাঞ্চাইজি চালুর বিষয়ে দৃশ্যমান উদ্যাগ নেবো। তার করা ইউলুপ প্রকল্পের কাজ বন্ধ আছে। এটিও এ বছরের মধ্যে চালু করা হবে।

নৌকা এগিয়ে আছে মন্তব্য করে আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নৌকাকে বিজয় করে উপহার দিয়ে তাকে সম্মান জানানো হবে। সবাই মিলে সুস্থ সচল আধুনিক ঢাকা করবো। নির্বাচিত হলে কচুক্ষেত বাজারে যাত্রী ছাউনি করবো।

নির্বাচনী জনসভা শেষে ডিএনসিসির নির্বাচনে ১৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগে বের হন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদ প্রার্থী আতিকুল ইসলাম।

এ সময় দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, যুব মহিলা লীগের সভাপতি নাজমা খানম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ কাফরুল, ভাষানটেক, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের বিপুল পরিমাণ নেতাকর্মী প্রচারণায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
টিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।