ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

সিটি নির্বাচন 

৮ম দিনে ভোটগ্রহণকর্মীদের প্রশিক্ষণ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জানুয়ারী ১৮, ২০২০
৮ম দিনে ভোটগ্রহণকর্মীদের প্রশিক্ষণ 

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণের বিষয়ে প্রিজাইডিং কর্র্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও পুলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ দিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। 

শনিবার (১৮ জানুয়ারি) ঢাকা উত্তর সিটির তিনটি পৃথক ভেন্যুতে অষ্টমদিনের মতো এ প্রশিক্ষণ চলছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয় (মিরপুর-১০) ঢাকা (সাধারণ ওয়ার্ড নং ৯,১১, ১২ ও সংরক্ষিত ওয়ার্ড নং ৫), মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয় (সাধারণ ওয়ার্ড নং ৩১, ৩৩, ৩৪ ও সংরক্ষিত ওয়ার্ড নং ১২) ও বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে (সাধারণ ওয়ার্ড নং ৩৮, ৩৯, ৪০ ও সংরক্ষিত ওয়ার্ড নং ১৩) এ প্রশিক্ষণ কার্যক্রম চলছে।

 

এই তিন ভেন্যুতে শুক্রবার ও শনিবার ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

ইসি জানায়, উত্তর সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৩০ হাজার প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পুলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।  

হালনাগাদ তথ্য অনুযায়ী, উত্তর সিটির ৫৪টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন ও নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন।  

আসন্ন ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় সিটি নির্বাচনে ১ হাজার ৩১৮টি ভোট কেন্দ্র ভোটগ্রহণ করাহবে।  গত ১১ জানুয়ারি শুরু হওয়া ভোটকর্মীদের এ প্রশিক্ষণ চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
এসএমএকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa