ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

নির্বাচন ও ইসি

এরশাদের আসনে ভোট বর্জনের হুমকি ঐক্য পরিষদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১৬-০৯ ০৮:১৯:২৪ পিএম
এরশাদের আসনে ভোট বর্জনের হুমকি ঐক্য পরিষদের স্মারকলিপি

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শূন্যঘোষিত রংপুর-৩ আসনের ভোট বর্জনের হুমকি দিয়েছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

ভোট পেছানোর দাবি নির্বাচন কমিশন (ইসি) নাকচ করে দেওয়ায় সংগঠনটি সোমবার (১৬ সেপ্টেম্বর) এক স্মারকলিপি জমা দিয়ে এমন হুমকি দেয়।

আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনের ভোটের দিন ধার্য করেছে ইসি।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের রংপুর জেলার নেতারা হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজা উদযাপনের সুবিধার্থে ভোট পেছানোর দাবি করেছিল এর আগে।

তবে ১১ অক্টোবরের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় ভোট পেছানোর দাবি নাকচ করে দেয় ইসি।

এই অবস্থায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে ভোট পেছানোর দাবি জানানো হয়। সংগঠনের সাধারণ সম্পাদক রানা দাশ গুপ্তের স্বাক্ষরিত এ সংক্রান্ত স্মারকলিপিতে ভোট না পেছালে হিন্দু সম্প্রদায়ের ভোট বর্জন ছাড়া বিকল্প থাকবে না বলেও উল্লেখ করা হয়েছে।

পরিষদের নেতারা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কাছে এ স্মারকলিপি জমা দেন।

এতে উপনির্বাচনে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করায় কমিশনকে ধন্যবাদ জানানোর পাশাপাশি রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের তারিখ ৫ অক্টোবর থেকে সরিয়ে শারদীয় দুর্গোৎসবের পর অন্য যেকোনো দিন পুনর্নির্ধারণ করার অনুরোধ জানানো হয়।

স্মারকলিপিতে নির্বাচন পেছানোর দাবি আন্তরিকতার সঙ্গে গ্রহণ করে ভোটের তারিখ ৫ শারদীয় দুর্গোৎসব পরবর্তী অন্য যেকোনো দিন পুনর্নির্ধারণের জন্য সিইসিকে অনুরোধও জানানো হয়।

এর আগে পূজা উদযাপন পরিষদ ভোট পেছানোর দাবি করলে গত ১২ সেপ্টেম্বর ইসি সচিব মো. আলমগীর রংপুর-৩ আসনের ভোট পেছানো হবে না বলে জানান। কেননা, আমাদের ১০ অক্টোবরের মধ্যে উপনির্বাচন শেষ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa