ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেন্দ্রে ভোটারদের সাড়া নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
কেন্দ্রে ভোটারদের সাড়া নেই ভোটকেন্দ্র ফাঁকা, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরুর প্রায় আড়াইঘণ্টা পার হলেও ভোটারদের উপস্থিতি বরাবরই কম। ভোটকেন্দ্রের সেই চিরাচরিত দীর্ঘ সারি শহরের কোনো ভোট কোনো ভোটকেন্দ্রে চোখে পড়েনি।

শহরের বার্মিজ স্কুল, পিটিআই, বায়তুশ শরফ, র্ব খরুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি ভোটকেন্দ্রে গিয়ে এমন দৃশ্য দেখা গেছে।

রোববার (৩১ মার্চ) সকাল ৮টা থেকে এখানে ১০৮ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়।

ভোটকেন্দ্রগুলোতে ৯শ পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও আনসার সদস্য মোতায়েন রয়েছে। মাঠে কাজ করছে সেনাবাহিনীর টিম। নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী। কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম।  ছবি: বাংলানিউজসদর উপজেলায় মোট ১০ ইউনিয়ন ও একটি পৌসভার ১০৮ কেন্দ্রে ভোটকক্ষ রয়েছে ৫২০টি। মোট ভোটার সংখ্যা দুই লাখ ৫৬ হাজার ৬৪৪ জন। সেখানে পুরুষ এক লাখ ৩৫ হাজার ৪৪২ জন এবং নারী ভোটার এক লাখ ২১ হাজার ২০২ জন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শিমুল শর্মা বাংলানিউজকে জানান, প্রতিটি ভোটকক্ষে তিনটি করে ইভিএম ব্যালট ইউনিট, ৪৬টি কন্ট্রোল ইউনিট স্থাপন করা হয়েছে। পাশাপাশি কোনো ইউনিটে টেকনিক্যাল ত্রুটি দেখা দিলে সঙ্গে সঙ্গে রিপ্লেস করার জন্য রয়েছে অতিরিক্ত ১শ’টি ব্যালট ইউনিট।

এ নির্বাচনে চেয়ারম্যান আওয়ামী লীগের কায়সারুল হক জুয়েল (নৌকা), স্বতন্ত্র সেলিম আকবর(আনারস), নুরুল আবছার (ঘোড়া), জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে অধ্যাপক আতিকুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। আটজন ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে হাসান মুরাদ আনাচ (টিয়াপাখি), কাইয়ুম উদ্দিন (চশমা), কাজী রাশেল আহমেদ নোবেল (গ্যাস সিলিন্ডার), বাবুল কান্তি দে (মাইক), রশিদ মিয়া (বই), আমজাদ হোসেন ছোটন রাজা (টিউবওয়েল), আবদুর রহমান (পালকি) ও মোর্শেদ হোসাইন তানিম (উড়োজাহাজ) ও নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান হেলেনাজ তাহেরা (প্রজাপতি), হামিদা তাহের (ফুটবল) এবং আয়েশা সিরাজ (পদ্মফুল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।