ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কমলনগরে নৌকার ‘বিদ্রোহী’ ৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
কমলনগরে নৌকার ‘বিদ্রোহী’ ৫

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার পাঁচ বিদ্রোহী ভোটযুদ্ধে নেমেছেন। দলীয় মনোনয়ন চেয়েও না পেয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা দলের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে তারা নিজদের বিদ্রোহী নয়, স্বতন্ত্রপ্রার্থী হিসেবে দাবি করছেন।

বিএনপি নির্বাচনে অংশ না নেওয়া আওয়ামী লীগের বিদ্রোহীদের ছড়াছড়ি। তবে যতই ঝড় আসুক নৌকাডুবি হবে না এমনটাই প্রত্যাশা করছেন নৌকার মাঝি-মাল্লারা।

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে কমলনগর উপজেলা নির্বাচন। এখানে আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন এক ডজনেরও বেশি প্রার্থী। তাদের মধ্যে থেকে কেন্দ্রে পাঠানো হয়েছে তিনজনের নাম। অবশেষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার নৌকার টিকিট পেয়েছেন।

বিদ্রোহীপ্রার্থীরা হলেন- ১৪ দলীয় জোটের সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল হক(কাপ-পিরিচ), উপজেলা যুব লীগের আহ্বায়ক মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পি(দোয়াত-কলম), যুগ্ম আহ্বায়ক আহসান উল্লাহ হিরণ (আনারস), জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক সম্পাদক আবদুর রহমান দিদার (হেলিকপ্টার) ও সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আমিন অপি (মোটরসাইকেল)।

নির্বাচনে জয়ী হতে প্রার্থীরা গণসংযোগে নেমেছেন। বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন, করছেন উঠান বৈঠক। ভোটারদের দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি।

নির্বাচনী মাঠ ঘুরে দেখা গেছে, নৌকা প্রতীকে ভোট চাইছেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। জনপ্রতিনিধিরাও (চেয়ারম্যান-মেম্বর) নৌকার বিজয়ের লক্ষে কাজ করছেন। নৌকার বিজয় নিশ্চিত করতে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ দেখা গেছে। ওয়ার্ডে-ওয়ার্ডে দেখা গেছে গণসংযোগ ও পথসভা।

কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৌকা প্রতীকের প্রার্থী একেএম নুরুল আমিন মাস্টার বলেন, নৌকাকে বিজয়ী করতে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। সব পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা নৌকার জন্য ভোট চাইছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাই নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করবেন।

উপজেলা ১৪ দলীয় জোটের সভাপতি অ্যাডভোটেক আনোয়রুল হক বাংলানিউজকে বলেন, বিগত দিন কমলনগরে দল ও উপজেলার উন্নয়নে কাজ করেছি। সেবার করার প্রত্যয় নিয়ে চেয়ারম্যান প্রার্থী হয়েছি।

যুবলীগের বেশিরভাগ নেতাকর্মীরা বিদ্রোহীপ্রার্থী উপজেলা যুবলীগের আহ্বায়ক মেজবাহ উদ্দিন বাপ্পির পক্ষে ভোট চাইছেন।

যুবলীগ নেতা বাপ্পি বলেন, বিদ্রোহীপ্রার্থী নয়, আমি স্বতন্ত্রপ্রার্থী হিসেবে ভোট চাইছি। প্রত্যাশা করছি সবাই দোয়াত কলম প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করবেন।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক সম্পাদক আবদুর রহমান দিদার বলেন, আমি দলীয় মনোনয়ন চাইনি। ভোটারদের আগ্রহে স্বতন্ত্রপ্রার্থী হয়েছি। দলমত ভুলে সব শ্রেণি-পেশার মানুষ হেলিকপ্টার প্রতীকে ভোট দিয়ে আমাকে জয়ী করবেন।

সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আমিন অপি বলেন, স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা করছি। সবার কাছে ভোট ও দোয়া চাইছি।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, দলের ঘোষণাপত্র ও গঠনতন্ত্রের উল্লেখ আছে জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে দলীয়প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হলে দল হতে তিনি সরাসরি বহিষ্কার হবেন।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘণ্টা, মার্চ ১২, ০১০৯
এসআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।