ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘নারী ভোটাররা রান্না শেষে খাইয়ে ভোটকেন্দ্রে আসবেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
‘নারী ভোটাররা রান্না শেষে খাইয়ে ভোটকেন্দ্রে আসবেন’ ফাঁকা ভোটকেন্দ্র/ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডে মেয়র পদে চলছে নিরুত্তাপ ভোটগ্রহণ। এই ওয়ার্ডের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের বালক শাখার ৬ কেন্দ্রে মোট ভোটার ১১ হাজার ২শ। বৃষ্টিভেজা সকাল থেকেই ভোটার উপস্থিতি খুব কম। ভোটারের থেকে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসারের সংখ্যাই বেশি। সবাই মোটামুটি অলস সময় পার করছেন।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ৪১২ নারী ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, নারী ভোটাররা এখন রান্নার কাজে ব্যস্ত।  রান্না শেষে বাড়ির সদস্যদের খাওয়ানোর পরে তারা ভোটকেন্দ্রে আসবেন।

নারীরা সকালে নানা কারণে আসতে পারেন না। আমার বিশ্বাস বেলা গড়ানোর সঙ্গে ভোটার বাড়বে।  

এই কেন্দ্রের মাঠে মেয়র প্রার্থী আতিকুল ইসলামের কর্মীর সংখ্যা বেশি। কেন্দ্রের দু’তলায় আনসার ভিডিপির দুই নারী সদস্য মনের সুখে পানে মজেছেন। এই প্রতিষ্ঠানে ৬ কেন্দ্রের মধ্যে তিনটি নারী ও তিনটি পুরুষ।  

দ্বিতীয় তলায় ৪১২ নম্বর নারী কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ৯শ ২০। অথচ ভোট পড়েছে ২শ। সাড়ে ১২টা পর্যন্ত এই কেন্দ্রে একটিও ভোটার চোখে পড়েনি। একজন ভোটার আসার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্টদের কাছে তিনি জামাই আদর পাচ্ছেন।        

ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মো. মাইনুল হোসেন খান নিখিল কেন্দ্রে আসার সঙ্গে সঙ্গে নেতাকর্মীর সংখ্যা বাড়তে থাকে।  

নিখিল বলেন, সকালে আবহাওয়া খারাপ, সেই তুলনায় ভোটার উপস্থিতি ভালো। বেলা বাড়ার সঙ্গে ভোটার বাড়বে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।