ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

রাতেই সিলেট ছাড়তে হবে বহিরাগতদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
রাতেই সিলেট ছাড়তে হবে বহিরাগতদের

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনকে সামনে রেখে যানবাহন চলাচল, বৈধ আগ্নেয়াস্ত্র বহনে বিধিনিষেধ আরোপ করেছে মহানগর পুলিশ। সেসঙ্গে বহিরাগতদের নির্বাচনী এলাকা ছাড়তে নির্দেশনা জারি করা হয়েছে।

শুক্রবার (২৭ জুলাই) নগর পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (২৮ জুলাই) রাত ১২টা থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এ নির্দেশনা ৩০ জুলাই ভোটগ্রহণের পরের দিন অর্থাৎ ৩১ জুলাই সকাল ৬টা পর্যন্ত বলবৎ থাকবে।
 
একইসঙ্গে রোববার (২৯ জুলাই) মধ্যরাত ১২টা থেকে ৩০ জুলাই ভোটগ্রহণের দিনগত রাত ১২টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় টেক্সিক্যাব, বেবী ট্যাক্সি, অটোরিকশা (সিএনজি), মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, নসিমন, করিমন, ভটভটি, ইজিবাইক এবং যন্ত্রচালিত যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
 
তবে নির্বাচনে প্রার্থী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষক এবং নির্বাচনী এজেন্টদের জন্য এ নির্দেশ প্রযোজ্য হবে না।
 
এছাড়া জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

তবে পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত স্টিকার ব্যবহার করতে হবে। জাতীয় হাইওয়ে সমূহের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, শুক্রবার (২৭ জুলাই) মধ্যরাত ১২টা থেকে ২ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্র বহন ও প্রদর্শন নিষিদ্ধ। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এ আদেশ ভঙ্গকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
তাছাড়া ৩০ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট সিটি নির্বাচন প্রভাবমুক্ত, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে সিটি করপোরেশনের এলাকার বাসিন্দা বা ভোটার নন তাদের শুক্রবার রাত ১২টার আগেই নির্বাচনী এলাকা ছাড়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৮
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa