ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে ভোটগ্রহণ বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২২ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
কলাপাড়ায় লালুয়া ইউনিয়নে ভোটগ্রহণ বুধবার

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ বুধবার (২৫ জুলাই) অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

লালুয়া ইউনিয়নে মোট ভোটার ১১ হাজার ৮১৫ জন। এর মধ্যে পাঁচ হাজার ৮শ’ ৫৫ জন পুরুষ এবং নারী ভোটার ৫ হাজার ৯শ ৬০।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান মীর তারিকুজ্জামান তারা (নৌকা), বিএনপি মনোনীত সজল বিশ্বাস (ধানের শীষ), আওয়ামী লীগের বিদ্রোহী শওকত হোসেন বিশ্বাস তপন (ঘোড়া) ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মনোনীত জসিম উদ্দিন (পাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এছাড়া ইউপি সদস্য পদে নয়টি ওয়ার্ডে ৩৬ জন ও সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য সব প্রস্ততি শেষ করেছে নির্বাচন অফিস। মঙ্গলবার (২৪ জুলাই) ইউনিয়নের নয়টি কেন্দ্র পাঠানো হয়েছে ব্যালট পেপারসহ প্রয়োজনীয় মালামাল।  

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য নয়টি ওয়ার্ডের নয়টি ভোটকেন্দ্রে  নয়জন প্রিজাইডিং অফিসারের সঙ্গে সহকারী দেওয়া হয়েছে ৩৯ জন। তাদের সঙ্গে পোলিং অফিসার থাকছে ৭৮ জন।

কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুর রশিদ বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচন পরিচালনার জন্য প্রশাসনের পক্ষে থেকে নেওয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা। যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে।

বাংলাদেশ সময়: ০৫২১ ঘণ্টা, ২৫ জুলাই, ২০১৮
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।