ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আয় বেড়েছে বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
আয় বেড়েছে বিএনপির

ঢাকা: পরপর তিন বছর ঘাটতিতে থাকার পর আয় বেড়েছে বিএনপির। ২০১৬ সালের পঞ্জিকা বছরে দলটির আয় ৪ কোটি ১৩ লাখ ৬৮ হাজার ৭৩০ টাকা। ব্যয় হয়েছে ৩ কোটি ৯৯ লাখ ৬৩ হাজার ৭৫২ টাকা।

সোমবার (৩১ জুলাই) নির্বাচন কমিশনে (ইসি) বিএনপির দাখিল করা আয়-ব্যয়ের হিসাব থেকে এ তথ্য পাওয়া গেছে।  

এদিন বিকেলে সিইসির কাছে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আয়-ব্যয়ের অডিট রিপোর্ট দাখিল করেন।

এরপর রিজভী সাংবাদিকদের জানান, দলের সদস্যের চাঁদা, অনুদান থেকে আয় হয়েছে ৪ কোটি ১৩ লাখ ৬৮ হাজার ৭৩০ টাকা। সভা, সেমিনার, অফিস কর্মচারীদের বেতন প্রভৃতি খাতে ব্যয় হয়েছে ৩ কোটি ৯৯ লাখ ৬৩ হাজার টাকা।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা গেছে, ২০১৬ সালে বিএনপির দাখিল করা তথ্যে ২০১৫  সালে ১ কোটি ৭৩ লাখ ৩ হাজার ৩৬৫ টাকা আয় দেখিয়েছিল। আর ব্যয় দেখিয়েছে ১ কোটি ৮৭ লাখ ২৯ হাজার ৬৪৯ টাকা। সে বছর ১৪ লাখ ২৬ হাজার ২৮৪ টাকা ঘাটতিতে ছিল দলটি।
 
২০১৪ সালের (পঞ্জিকা বছর) দলটি বিভিন্ন খাতে দুই কোটি ৮৭ লাখ ৪৮ হাজার ৫৭৪ টাকা আয় দেখিয়েছে। আর ব্যয় দেখিয়েছে তিন কোটি ৫৩ লাখ তিন হাজার টাকা। এতে আয়ের চেয়ে ৬৫ লাখ ৫৪ হাজার ৪২৬ টাকা বেশি ব্যয় হয়েছিল বিএনপির।

২০১৩ সালে (পঞ্জিকা বছর) দলটি ৭৬ লাখ ৫ হাজার ৭৬২ টাকা আয়ের বিপরীতে ২ কোটি ২৭ লাখ ২৫ হাজার ৩২৬ টাকা ব্যয় দেখিয়েছিলো। সে সময় ঘাটতি ছিলো প্রায় দেড় কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৭
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।