ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন: টাঙ্গাইল-৭ আসনের এমপি শুভকে নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মে ২২, ২০২৪
আচরণবিধি লঙ্ঘন: টাঙ্গাইল-৭ আসনের এমপি শুভকে নোটিশ

টাঙ্গাইল: টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের সংসদ সদস্য খান আহমেদ শুভকে সতর্ক করে নোটিশ দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রিটানিং কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী। মির্জাপুর উপজেলা পরিষদের চতুর্থ ধাপে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এ নোটিশ দেওয়া হয়েছে।

 

গত রোববার (১৯ মে) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ নোটিশ দেওয়া হয়।

জানা গেছে, মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম বাবুল, ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. শওকত হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মাহবুবা শাহরিন তায়েবাকে সমর্থন দিয়ে স্থানীয় সংসদ সদস্য খান আহমেদ শুভ তার লোকজন দিয়ে সাধারণ ভোটারদের মধ্যে বিছানার চাদর, দেয়াল ঘড়ি, নগদ এক হাজার টাকা এবং খাবার বিতরণ শুরু করেছেন। এ বিষয়ে আরেক চেয়ারম্যান প্রার্থী ব্যারিস্টার তাহরীম হোসেন সীমান্ত রিটানিং কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দেন। সেই অভিযোগের সত্যতা পেয়ে সংসদ সদস্য খান আহমেদ শুভকে সতর্ক করে এই নোটিশ দেওয়া হয়েছে।
নোটিশে উল্লেখ করা হয়, নির্বাচন সুষ্ঠু করতে কোনো প্রার্থীর পক্ষে সংসদ সদস্য কোনো নির্বাচনী প্রচারণা চালাতে এবং কোনো ভোটারকে বকশিশও দিতে পারবেন না। এতে করে নির্বাচন আয়োজনের সুষ্ঠু পরিবেশের অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মে ২২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।