ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

চতুর্থ ধাপে বরিশালের ৩ উপজেলায় ৩০ জনের মনোনয়ন জমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, মে ১০, ২০২৪
চতুর্থ ধাপে বরিশালের ৩ উপজেলায় ৩০ জনের মনোনয়ন জমা

বরিশাল: চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল জেলার বানারীপাড়া, বাবুগঞ্জ ও উজিরপুরে ভোটগ্রহণ হবে ৫ জুন।

বৃহস্পতিবার (৯ মে) শেষ দিনে এ তিন উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন মনোনয়ন জমা দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা বরিশাল জেলার জ্যেষ্ঠ নির্বাচন অফিসার ওহিদুজ্জামান মুন্সী।

জানা গেছে, বানারীপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন তিন জন। এর মধ্যে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাওলাদ হোসেন সানা, সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক ও সলিয়াবাকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ জিয়াউল হক রয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া ছয়জনের মধ্যে সাবেক ভাইস চেয়ারম্যান শরীফ উদ্দিন আহমদ, সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার, রাহাদ হোসেন, আজিজুল ইসলাম, ইকবাল হোসেন ও সুলতান শিকদার রয়েছেন।

এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন নাজমিন জাহান পলি, ঝুমুর খানম, নাজনীন হক, বিলকিস ও সাবিনা ইয়াসমিনসহ পাঁচজন।

এদিকে উজিরপুর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন চারজন। এর মধ্যে সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ শিকদার বাচ্চু, আবুল কালাম আজাদ, হাফিজুর রহমান, সুখেন্দু শেখর বৈদ্য ও হাফিজুর রহমান রয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে তিনজনের মধ্যে রয়েছেন অপূর্ব কুমার বাইন, এ বি এম মিজানুর রহমান সবুজ, রফিকুল ইসলাম।

আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে  মোসা. মোর্শেদা পারভীন ও সীমা রানী শীল মনোনয়নপত্র দাখিল করেছেন।

অপরদিকে বাবুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে সাবেক উপজেলা চেয়ারম্যান সরদার মো. খালেদ হোসেন ও মোসা. ফারজানা বিনতে ওহাব মনোনয়নপত্র দাখিল করেছন।

ভাইস চেয়ারম্যান পদে ওবায়দুল হক জুয়েল, ইকবাল আহম্মেদ ও হাদিসুর রহমান খান মনোনয়নপত্র দাখিল করেছন। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মৌরিন আক্তার আশামনি ও রিফাত জাহান তাপসী মনোনয়নপত্র দাখিল করেছেন।
 
বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, মে ১০, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।