ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিরাজগঞ্জের সেই ৫ প্রিসাইডিং কর্মকর্তাসহ ৬ জনের জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ৯, ২০২৪
সিরাজগঞ্জের সেই ৫ প্রিসাইডিং কর্মকর্তাসহ ৬ জনের জামিন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনকে প্রভাবিত করতে গোপন বৈঠক করার অভিযোগে গ্রেপ্তার হওয়া সেই পাঁচ প্রিসাইডিং অফিসারসহ ছয়জনকে জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ বিল্লাল হোসাইন তাদের জামিন আবেদনটি মঞ্জুর করেছেন।

 

জামিন পাওয়া প্রিসাইডিং কর্মকর্তারা হলেন- যমুনা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সিরাজুল ইসলাম, এসবি রেলওয়ে কলোনি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম, সিরাজগঞ্জ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক মো. আবু সামা, বাহুকা ডিগ্রি কলেজের প্রভাষক বাচ্চু কুমার ঘোষ, জনতা ব্যাংক এস বি ফজলুল হক রোড শাখার জ্যেষ্ঠ প্রিন্সিপাল কর্মকর্তা এবং শিয়ালকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আমিনুর ইসলাম।  

মামলায় আসামিপক্ষের আইনজীবী ও সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কায়সার আহমেদ লিটন এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, পাঁচ প্রিসাইডিং কর্মকর্তাসহ গ্রেপ্তার হওয়া ছয়জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।  

এর আগে গত রোববার (৫ মে) রাতে জেলা সদর উপজেলার কাদাই গার্ডেন প্যালেস রিসোর্টে আচরণবিধি লঙ্ঘন করে কোনো এক প্রার্থীর পক্ষে গোপন বৈঠক করার অভিযোগে সোমবার (৬ মে) গ্রেপ্তার করা হয় পাঁচজন প্রিসাইডিং অফিসারসহ ছয়জনকে। সোমবার রাতেই সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি গণমাধ্যমকে জানান জেলা প্রশাসক (ডিসি) মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, গোপন বৈঠক করার ঘটনায় আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ