ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফুলছড়িতে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মে ৮, ২০২৪
ফুলছড়িতে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

গাইবান্ধা: কেন্দ্র দখলসহ নানা অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ফুলছড়ি উপজেলার চেয়ারম্যান প্রার্থী জিএম সেলিম পারভেজ।

বুধবার (৮ মে) দুপুর ১টার দিকে কঞ্চিপাড়া এম এ ইউ একাডেমি কেন্দ্রে এ ঘোষণা দেন তিনি।

জিএম সেলিম পারভেজ ফুলছড়ি উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

তিনি বলেন, 'আমি গত নির্বাচনে নৌকা প্রতীকে ব্যাপক ভোটে নির্বাচিত হই। দলীয় প্রতীক বিহীন এবারের নির্বাচনের আগের রাতে স্থানীয় সংসদের  হস্তক্ষেপে ভোটের পরিবেশ কলুষিত করা হয়েছে। এমপির পছন্দের মোটরসাইকেল প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে আজ সকাল থেকে দুর্গম চরাঞ্চলের অন্তত ৩০টি কেন্দ্র ন্যাক্কারজনকভাবে দখল করে ভোটে কারচুপি করা হয়েছে। আমার এজেন্টদের মারধর করা হয়েছে।

আমি সকাল থেকে অন্তত ২০ বার রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি বলেছি কিন্তু তিনি কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করেন নাই।

তিনি আরও বলেন, আমি দীর্ঘ ৩৯ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এর আগে সাধারণ সম্পাদক ছিলাম। ছাত্রজীবনে ছাত্রলীগের সভাপতি-সম্পাদক হিসেবে নেতৃত্ব দিয়েছি।  

তিনি জানান, আমি এই কারচুপির নির্বাচন বর্জন করলাম। সেই সাথে যারা এই ভোট কারচুপির সাথে জড়িত যারা সরকারে ভাবমূর্তি ক্ষুণ্ন করছে তাদের বিচার দাবি করছি। আজ সুষ্ঠু নির্বাচনে ৮০ ভোটে আমি বিজয়ী হতাম।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সাতটি ইউনিয়ন নিয়ে ফুলছড়ি উপজেলার ৬০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এসব ভোটকেন্দ্রে ভোটগ্রহণের দায়িত্ব পালন করছেন ৬০ জন প্রিসাইডিং, ৩১৫ জন সহকারী প্রিসাইডিং এবং ৬৩০ জন পোলিং অফিসার।  

এ উপজেলায় ১ লাখ ২৬ হাজার ৪০ জন ভোটার। এর মধ্যে পুরুষ ৬২ হাজার ৯৭১ জন ও নারী ৬৩ হাজার ৬৯ জন। ফুলছড়িতে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান ৬ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

অন্যদিকে দশটি ইউনিয়ন নিয়ে সাঘাটা উপজেলার ১০৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এসব ভোটকেন্দ্রে ভোটগ্রহণের দায়িত্ব পালন করছেন ১০৩ জন প্রিসাইডিং, ৬৬১ জন সহকারী প্রিসাইডিং এবং ১ হাজার ৩২২ জন পোলিং অফিসার। এ উপজেলায় ২ লাখ ৪১ হাজার ৭১২ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ১ লাখ ২০ হাজার ৬৫৩ জন, নারী ১ লাখ ২১ হাজার ৫৯ জন।  

সাঘাটা উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে সামশুল আরেফিন টিটু সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এখানে ওই পদে ভোট হচ্ছে না। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ৮ মে ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ