ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

মসিক নির্বাচন

ভোট গণনা শেষ হওয়ার আগেই টিটু সমর্থকদের বিজয় মিছিল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
ভোট গণনা শেষ হওয়ার আগেই টিটু সমর্থকদের বিজয় মিছিল 

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি নির্বাচনে (মসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা।

এই অবস্থায় নগরের বেশিরভাগ ভোট কেন্দ্রের সামনে চলছে ঘড়ি সমর্থকদের খণ্ড খণ্ড বিজয় মিছিল।  

শনিবার (০৯ মার্চ) বিকেল ৪টার পর নগরের ৩১ নম্বর মহাকালী গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের সামনে ঘড়ি প্রতীকের সমর্থকদের এই মিছিল করতে দেখা যায়। একই দৃশ্য দেখা যায় নগরের কালীবাড়ী, আমলাপাড়া, পাটগুদাম এলাকাসহ মসিকের বেশির ভাগ ভোট কেন্দ্রে।  

টিটু সমর্থক মো. আশরাফুল আলম ও নূর মোহাম্মদ নামের দুই যুবক বাংলানিউজকে বলেন, দিনভর ভোটগ্রহণে মেয়র পদে টিটুর জনপ্রিয়তার প্রমাণ দিয়েছে ভোটাররা। এখন কোনো ধরনের ষড়যন্ত্র না হলে ঘড়ি প্রতীকের বিজয় সুনিশ্চিত।  

একই ধরনের মন্তব্য আরও একাধিক ভোটারের। তারা বলেন, টিটুর জনপ্রিয়তার কাছে অন্য প্রার্থীরা অনেকটাই ম্লান। ভোটের টিটু বিজয়ী এটাই নিশ্চিত।  

এদিকে এর আগে এদিন সকালে নগরের প্রিমিয়ার আইডিয়াল স্কুল কেন্দ্রে নিজের ভোট প্রয়োগ শেষে সদ্য সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু সাংবাদিকদের বলেন, ভোটের পরিবেশ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক। ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতিও বেশ ভালো। আমি দীর্ঘদিন মানুষের জন্য কাজ করেছি এবং প্রচারণায় মানুষের সাড়া দেখে আমি আশা করছি এবার টেবিল ঘড়ি প্রতীক বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবে।  

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. সফিকুল ইসলাম বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনার কাজ। গণনা শেষ হলে ফলাফল জানানো হবে।  

এই নির্বাচনে টেবিল ঘড়ি প্রতীকের টিটুর সঙ্গে মেয়র পদের ভোটের লড়াইয়ে আছেন জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া প্রতীক) এবং শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু (হাতি প্রতীক)। এছাড়াও কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক হরিণ এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল লাঙ্গল প্রতীক নিয়ে মেয়র পদে লড়ছেন।

এছাড়াও নগরের ৩৩টি ওয়ার্ডে ১৪৯ সাধারণ কাউন্সিলর এবং ৬৯ সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নির্বাচনে লড়ছেন। এতে নগরীর ১২৮টি ভোটকেন্দ্রের ৯৯০ বুথে দেড় হাজার ইভিএমে ভোট প্রদান করেন ভোটাররা।

প্রসঙ্গত, এই নির্বাচনে নগরের ৩৩টি ওয়ার্ডের তিন লাখ ৩৬ হাজার ৪৯৬ জন ভোটার ১২৮টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট  দিচ্ছেন। এর মধ্যে এক লাখ ৬৩ হাজার ৮৭১ জন পুরুষ এবং এক লাখ ৭২ হাজার ৬১০ জন নারী এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন নয়জন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।