ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইভিএম শতভাগ স্বচ্ছ: ইসি হাবিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
ইভিএম শতভাগ স্বচ্ছ: ইসি হাবিব

পটুয়াখালী: নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, ইভিএম হচ্ছে স্বচ্ছতার প্রতীক, পেশি শক্তি ব্যবহার ছাড়া ইভিএমে অনিয়মের সুযোগ নেই।  

রোববার পটুয়াখালী পৌরসভা নির্বাচন উপলক্ষে পটুয়াখালীতে ভোট গ্রহণ কর্মকর্তা, প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের ব্রিফিং এবং প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তিন দফা ব্রিফিং ও মতবিনিময় সভা শেষে রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

 

তিনি বলেন, পেশি শক্তি প্রতিহত করতে হলে, প্রার্থীর পক্ষে সাহসী যোগ্য ও বিশ্বস্ত পোলিং এজেন্ট নিয়োগ করতে হবে। প্রার্থীর পোলিং এজেন্টরাই ইভিএম এ পেশি শক্তির ব্যবহার প্রতিহত করতে পারেন। তারাই হলেন প্রার্থীর ওয়াচম্যান ও গার্ড।  

তিনি আরও বলেন, পৌরসভা নির্বাচনে সংশ্লিষ্ট প্রশাসনিক কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট, গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রার্থী ও ভোট গ্রহণ কর্মকর্তাদের একটিই বার্তা দিয়েছি, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন, কোনো প্রকার অনিয়মকে প্রশ্রয় দেওয়া হবে না। জনগণ যাকে খুশি তাকে ভোট দিয়ে, নিজের পছন্দমতো নেতা বা প্রতিনিধি নির্বাচন করবে।

এ সময় কমিশনার আহসান হাবিব খান আরও বলেন, যারা বুথে ঢুকে অন্যের ভোট দেয়, তারা ডাকাত। আমি আগেও এদের ডাকাত বলেছি। এদের প্রতিহত করতেই হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে করা নির্দেশনা দেওয়া আছে, এরকম কেউ করলে, কোনো ছাড় নয়।

এর আগে রোববার দুপুরে তিনি পটুয়াখালী সার্কিট হাউসে পৌঁছালে জেলা প্রশাসনের পক্ষে তাকে ফুলেল শুভেচ্ছা ও গার্ড অব অনার প্রদান করা হয়।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে সভায় ভারপ্রাপ্ত পুলিশ সুপার আহামাদ মাইনুল হাসান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান, পটুয়াখালী জেলা প্রেসক্লাবে সভাপতি আনোয়ার হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আজ সোমবার সকালে তিনি বরগুনার আমতলী পৌরসভার নির্বাচন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানে যোগদানের লক্ষ্যে পটুয়াখালী ত্যাগ করেন।  

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।