ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নওগাঁ-২ নির্বাচন: ২৪ ঘণ্টার জন্য যন্ত্রচালিত যান চলাচল নিষেধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
নওগাঁ-২ নির্বাচন: ২৪ ঘণ্টার জন্য যন্ত্রচালিত যান চলাচল নিষেধ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁ-২ আসনের নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য ভোটের এলাকায় ২৪ ঘণ্টার জন্য যন্ত্রচালিত যান চলাচল বন্ধ থাকবে। নৌ-পরিবহন মন্ত্রণালয় ও সড়ক পরিবহন মন্ত্রণালয়কে এ সংক্রান্ত নির্দেশনা বাস্তবায়নের জন্য জেলা প্রশাসককে ক্ষমতা প্রদানের চিঠি ইতোমধ্যে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ইসি কর্মকর্তা।



নির্দেশনায় বলা হয়েছে, সোমবার (১২ ফেব্রুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁ-২ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিবসের পূর্ববর্তী দিবাগত মধ্যরাত ১২টা থেকে ভোটগ্রহণের দিন মধ্যরাত অর্থাৎ আগামী ১১ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১২ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত সব নির্বাচনী এলাকায় যন্ত্রচালিত যান চলাচল বন্ধ থাকবে। তবে প্রার্থী, পর্যবেক্ষক, ভোট কর্মকর্তা, জরুরি সেবা, সাংবাদিকদের ক্ষেত্রে এই নির্দেশনা বলবৎ হবে না।

গত ৭ জানুয়ারি এ আসনের নির্বাচন হওয়ার কথা থাকলে একজন বৈধ প্রার্থীর মৃত্যুতে পুরো নির্বাচন বাতিল করে ইসি। পরবর্তীতে ১২ ফেব্রুয়ারি তারিখ রেখে ফের তফসিল দেয় সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।