ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুজেন্দ্র লাল ত্রিপুরার হ্যাটট্রিক জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
কুজেন্দ্র লাল ত্রিপুরার হ্যাটট্রিক জয় কুজেন্দ্র লাল ত্রিপুরা। 

খাগড়াছড়ি: জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো হ্যাটট্রিক জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী এবং সংসদ সদস্য (এমপি) কুজেন্দ্র লাল ত্রিপুরা।  

প্রতিদ্বন্দ্বী অন্য তিন প্রার্থীর চেয়ে তিনি বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

জাতীয় সংসদ নির্বাচনে তিনি দুই লাখ ২০ হাজার ৮শ ২৬ ভোট পেয়েছেন। তার নিকটতম কেউ না থাকলেও অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির মিথিলা রোয়াজা পেয়েছেন ১০ হাজার ৯শ ৩৮ ভোট, তৃণমূল বিএনপির প্রার্থী উশৈপ্রু মারমা পেয়েছেন নয় হাজার ৫শ ২৬ ভোট এবং ন্যাশনাল পিপলস পার্টির মো. মোস্তফা পেয়েছেন আট হাজার ৪শ ৫৬ ভোট।  

যদিও নির্বাচনের শুরু থেকে কুজেন্দ্র লাল ত্রিপুরার জয়ের বিষয়টি নিশ্চিত ছিলেন। কারণ জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরার চেয়ে অন্য তিন প্রার্থী নতুন কনিষ্ঠ মুখ।

খাগড়াছড়ি জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সহিদুজ্জামান বেসরকারিভাবে ভোটের ফল ঘোষণা করেন।

খাগড়াছড়ির নয় উপজেলার ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন ভোটারের বিপরীতে ভোট পড়েছে দুই লাখ ৫৭ হাজার ৫শ ৯৩ ভোট। এরমধ্যে বাতিল ভোট সাত হাজার ৮শ ৫৭টি। যা ৪৯ দশমিক ৯৮ শতাংশ। এদিকে ১৯৬টি কেন্দ্রের মধ্যে ১৯টি কেন্দ্রে কোনো ভোট পড়েনি। এরমধ্যে ১১টি পানছড়িতে, লক্ষীছড়িতে পাঁচটি এবং দীঘিনালায় তিনটি। এছাড়া দক্ষিণ লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি ভোট পড়ে।  

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।