ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চান্দিনার একাধিক ভোটকেন্দ্রে আগে থেকেই নৌকায় সিল মারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
চান্দিনার একাধিক ভোটকেন্দ্রে আগে থেকেই নৌকায় সিল মারা

কুমিল্লা: কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে নৌকা প্রতীকে আগে থেকে সিল মারার ঘটনা ঘটেছে। ব্যালটে নৌকা প্রতীকে আগে থেকেই সিল মারা এমন তিনটি কেন্দ্রের ভিডিও ফুটেজ পাওয়া গেছে।

রোববার (৭ জানুয়ারি) ভোটগ্রহণ শুরু থেকে বেশ কয়েকটি কেন্দ্রে এমন ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী একাধিক সূত্রে জানা গেছে।  

উপজেলার দোল্লাই নবাবপুর উচ্চবিদ্যালয়, মহিচাইল উচ্চবিদ্যালয় কেন্দ্র, নাওতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফুটেজ থেকে দেখা যায়, এসব কেন্দ্রের ব্যালট পেপারে আগে থেকে নৌকা প্রতীকের সিল মারা রয়েছে।  

একটি ফুটেজে দেখা যায়, দোল্লাই নবাবাপুর উচ্চবিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু। এসময় ব্যালটে নৌকার সিল দেখে চিৎকার-চেঁচামেচি শুরু করেন তিনি। বলতে থাকেন এগুলো কী হচ্ছে! 

ঈগল প্রতীকের প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু জানান, আমরা চান্দিনার অধিকাংশ কেন্দ্রে আগে থেকে জালভোটের খবর পেয়েছি। একটু পর সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরব।

চান্দিনা উপজেলার নির্বাহী কর্মকর্তা জাবেদ মোহাম্মদ শোয়াইব জানান, আমরা যতগুলো কেন্দ্রে আগে সিল মারার খবর পেয়েছি, সেসব ভোট বাতিল করা হয়েছে। ঊর্ধ্বতন মহলকে বিষয়টি অবগত করা হয়েছে। দোষীদের গ্রেপ্তারে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি।  

কুমিল্লা-৭ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ