ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটার উপস্থিতি নিয়ে এখন পর্যন্ত আমি সন্তুষ্ট: মাশরাফি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ভোটার উপস্থিতি নিয়ে এখন পর্যন্ত আমি সন্তুষ্ট: মাশরাফি

নড়াইল: সারা দেশের মতো নড়াইলের দুটি সংসদীয় আসনে আজ রোববার সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। তবে শীতের কারণে সকাল থেকেই ভোটার উপস্থিতি কম।

 

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা করছেন প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্টরা।  

নড়াইল -২ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মাশরাফি বিন মুর্তজা সকাল পৌনে ১১ টায় ভোট দিয়েছেন শহরের নড়াইল সরকারি টেকনিকাল স্কুল ও কলেজ কেন্দ্রে।

ভোট দানের পর উপস্থিত সাংবাদিকের মাশরাফি বলেন, ভোটার উপস্থিতি নিয়ে এখন পর্যন্ত আমি সন্তুষ্ট। তবে শীতের সকালে কিছুটা কম উপস্থিত হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ সংখ্যা আরও বাড়বে বলে মনে করি।  

নিজের জয়ের ব্যাপারে আশাবাদী হলে শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান তিনি।

এর আগে নড়াইল-১ আসনের নৌকা প্রতীকের প্রার্থী বি এম কবিরুল হক সকাল ৮ টা ১ মিনিটে নিজের ভোট দিয়েছেন কালিয়া উপজেলার বেদারচর শহীদ একলাছ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

জেলার ৩টি উপজেলার দুটি আসনে মোট ২৫৭ কেন্দ্রের ১৪৪১টি ভোটকক্ষে  চলছে ভোট গ্রহণ। সকাল থেকে ৮টি কেন্দ্র ঘুরে দেখা যায়, কয়েকটি কেন্দ্রে সকল প্রার্থীর এজেন্ট উপস্থিত নেই। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি দেখা গেছে।

নড়াইল- ১ আসন সদর উপজেলার ৫টি ইউনিয়ন এবং কালিয়া উপজেলার ১৪টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত। এ আসনে ১১০টি কেন্দ্রে ৬৩০টি ভোটকক্ষ শুরু হয়েছে ভোট গ্রহণ।  আসনটিতে মোট ভোটার ২ লাখ ৭৫ হাজার ৪০৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার  ১ লাখ ৩৯ হাজার ১০ জন, নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ৩৯৩ জন।

নড়াইল-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৩৯ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৮১ হাজার ৯৯০ জন। নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ লোহাগড়া উপজেলার ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ১৪৭টি কেন্দ্রের  ৮১১টি ভোটকক্ষ  চলছে ভোট গ্রহণ।

জেলায় আইন-শংখলা রক্ষায় পুলিশ বাহিনীকে সহযোগিতার লক্ষ্যে ৪ প্লাটুন সেনা, ৪ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব ও ২ প্লাটুন ব্যাটেলিয়ান আনসার সদস্য মোতায়ন করা হয়েছে। এছাড়া জেলার ২৫৭ টি ভোট কেন্দ্রের নিরাপত্তা রক্ষায় পুলিশের পাশাপাশি ২জন সশস্ত্র আনসারসহ ১২জন করে আনসার সদস্য মোতায়ন করা হয়েছে।

নড়াইল -১ আসনে নৌকা প্রতীকের বি এম কবিরুল হকের প্রতিদ্বন্দ্বী রয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. নজরুল ইসলাম, জাতীয় পার্টির মো. মিল্টন মোল্লা, জাতীয় পার্টির (জেপি) শামীম আরা পারভীন, তৃণমূল বিএনপির শ্যামল চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী কবিরুল হকের স্ত্রী চন্দনা হক এবং শাহদাত হোসেন । এর মধ্যে  চন্দনা হক নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

নড়াইল -২ আসনে নৌকা প্রতীকের মাশরাফি বিন মুর্তজার প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচন করছেন ওয়ার্কার্স পার্টির শেখ হাফিজুর রহমান (হাতুড়ি), ন্যাশনাল পিপলস পার্টির মো. মনিরুল ইসলাম (আম), জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামান (লাঙল), গণফ্রন্টের মো. লতিফুর রহমান (মাছ), ইসলামী ঐক্যজোটের মো. মাহবুবুর রহমান (মিনার) এবং স্বতন্ত্র প্রার্থী, নুর ইসলাম ও ফয়জুল আমির লিটু । এর মধ্যে গত ৩ জানুয়ারি ফয়জুল আমির সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এমএস/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।