ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা ১০ আসনের নৌকার মাঝি ফেরদৌস ভোট দিলেন ১৭ আসনে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
ঢাকা ১০ আসনের নৌকার মাঝি ফেরদৌস ভোট দিলেন ১৭ আসনে

ঢাকা: প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীকে নির্বাচন করছেন ঢাকা-১০ (ধানমন্ডি, হাজারীবাগ, নিউমার্কেট ও কলাবাগান) থেকে।

তবে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার ভোটার তিনি। এলাকাটি ঢাকা ১৭ আসনের অন্তর্ভুক্ত। এ কারণেই নিজের ভোটটিই নিজের জন্য দেওয়া হলো না তার।

ফেরদৌস ভোট দিয়েছেন ভাষানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। সকাল ১০টার পর ভোট দিতে আসেন তিনি। ভোট দেওয়ার পর নিজের অনুভূতি জানান এই নায়ক। এ সময় নিজের জয়ের পাশাপাশি এই আসনেও নৌকার প্রার্থীর জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানান তিনি।

ফেরদৌস বলেন, নৌকার বিজয় সুনিশ্চিত। অসাধারণ সকাল। আমি অভিভূত কারণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসেছিলেন আমাকে ভোট দিতে। প্রথম ভোটটি তিনি দিয়ে দোয়া করে দিয়েছেন। সঙ্গে এসেছিলেন তার কন্যা পুতুল। তারা দুজনেই আমাকে ভোট দিয়েছেন।

তিনি আরও বলেন, আমি কথা দিয়েছিলাম ঢাকা-১০ কে বানাব ১০-এ-১০। ১০-এ দুই তো পেয়েই গেলাম। বাংলাদেশের প্রত্যেকটা মানুষ অপেক্ষায় আছে ভোট দেওয়ার জন্য। সকালে ভোটার কম, দুপুর পর্যন্ত ভালো কিছু চিত্র দেখতে পাব। আমি আশাবাদী, নৌকা বিপুল ভোটে বিজয়ী হবে।

নিজের ভোট নিজেকে না দিতে পারার বিষয়ে ঢাকা ১০ আসনের এই প্রার্থী আরও বলেন, প্রার্থী হয়ে দারুণ লাগছে, প্রধানমন্ত্রী আমাকে প্রথম ভোটটি দিয়েছেন। এটা আমার জন্য বড় ব্যাপার। এবার আমার ভোট প্রদান করতে পেরে ভালো লাগছে। নিজের জন্য দিতে পারলে আরও ভালো লাগতো। নৌকার জন্য দিয়েছি এটাই ভালো লাগা। যেখান থেকেই ভোট দেই নৌকা আমাদের। সব মিলিয়ে বেশ ভালো অভিজ্ঞতা।  

এর আগে সকাল ৮টায় সারাদেশের প্রায় ৪২ হাজার কেন্দ্রে একযোগে এই ভোটগ্রহণ কার্যক্রম শুরু হয়। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার মোট ১২ কোটি ভোটার ২ লাখ ৬২ হাজার বুথে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে ঢাকা ১৭ আসন গঠিত। মোট ভোটার ৩ লাখ ২৩ হাজার ৯৩৫ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৭৮৩ এবং নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ১৪৭ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৫ জন। প্রার্থী সংখ্যা সাত জন। আওয়ামী লীগের নৌকা প্রতীকে মোহাম্মদ আলী আরাফাত, ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফের টেলিভিশন প্রতীকে এস এম আবুল কালাম আজাদ, বিকল্পধারা বাংলাদেশ এর কুলা প্রতীকে আইনুল হক, স্বতন্ত্রে বেলুন প্রতীকে আরাফাত আশওয়াদ ইসলাম, তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকে কাজী শফিউল বাশার, ন্যাশনাল পিপলস্‌ পার্টি-এনপিপি এর আম প্রতীকে গোলাম ফারুক মজনু এবং বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতীকে শাহ আলম।  

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এনএটি/এমএমআই/আরকেআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।