ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ডিএমপির উপ-পুলিশ কমিশনার জসীম উদ্দিনকে শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
ডিএমপির উপ-পুলিশ কমিশনার জসীম উদ্দিনকে শোকজ

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার জসীম উদ্দিনকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে ফেনী-২ আসনের নির্বাচনী তদন্ত কমিটি, যুগ্ম জেলা ও দায়রা জজ বেলাল উদ্দিন শোকজ করেছেন।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) এই শোকজ করেছেন তিনি।

একটি পত্রিকার খবরের উদ্ধৃতি দিয়ে জসীম উদ্দিনকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, “আপনাকে জানানো যাচ্ছে যে, আজ ৪ জানুয়ারি ‘ফেনীতে নৌকার প্রার্থীর প্রচারণায় পুলিশের এসপি’ শিরোনামে প্রকাশিত সংবাদ অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির গোচরীভূত হয়েছে। ওই সংবাদ অনুসারে আপনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর, ঢাকা-এ উপ-পুলিশ কমিশনার (ডেভেলপমেন্ট) পদে কর্মরত রয়েছেন। ”

“আপনি বিগত ২৫ ডিসেম্বর ফেনী জেলা সদর উপজেলার শর্শদি ইউনিয়নের জাহানপুর গ্রামে নৌকার প্রার্থীর প্রচারণায় ফুলের মালা পরে অংশগ্রহণ করেছেন এবং ফুলের মালা পরিহিত অবস্থায় আপনার ছবি ওই পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে, যা আপনার পেশাগত অসদাচরণের পাশাপাশি ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১৪ (১) (২)’ এর বিধি লঙ্ঘন হয়েছে মর্মে প্রতীয়মান হয়। ”

“এমতাবস্থায় ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১৪ (১) (২)’ এর বিধানমতে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না, তৎমর্মে আগামী ৫ জানুয়ারি বিকেল সাড়ে ৩টায় অনুসন্ধান কমিটির কার্যালয়ে তথা যুগ্ম জেলা ও দায়রা জজ, ১ম আদালতে সশরীরে কিংবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত জবাব প্রদানের জন্য নির্দেশ দেওয়া গেল। ”

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৩
ইইউডি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।