ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

শমসের মবিনকে তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
শমসের মবিনকে তলব

ঢাকা: দ্বাদশ সংসদ নির্বাচনে সিলেট-২ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী শমসের মবিন চৌধুরীকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তলব করেছে অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নির্বাচন কমিশনের (ইসি) আইন শাখা এ তথ্য জানিয়েছে।

নির্বাচনী অনুসন্ধান কমিটি সিলেটের যুগ্ম জেলা জজ আল আসাদ মো. মাহমুদুল ইসলাম তাকে তলব করেছেন।

শমসের মুবিনকে লেখা এ সংক্রান্ত চিঠিতে বলা হয়, শমসের মবিন চৌধুরী, দ্বাদশ বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী এলাকা সিলেট-৬ আসনে সোনালী আঁশ প্রতীকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে গত ২ জানুয়ারি গোলাপগঞ্জ থানা বাদেশ্বর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে তথা শিতেশ্বর গ্রামে ইন্তেজামিয়া কমিটি, শিতেশ্বর কর্তৃক আয়োজিত ওয়াজ মাহফিলে উপস্থিত থেকে প্রকাশ্যে চাঁদা বা অনুদান প্রদান করেছেন মর্মে অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে অভিযোগ করা হয়েছে এবং উক্ত অভিযোগের সমর্থনে অত্র কমিটির নিকট ফেসবুক লাইভে প্রচারিত ভিডিও ডিজিটাল এভিডেন্স হিসেবে উপস্থাপন করা হয়েছে। আপনার এরূপ কার্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৩ নং বিধানের সুস্পষ্ট লঙ্ঘন।

এ অবস্থায়, আপনার বিরুদ্ধে ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮’ এর ৩ নম্বর বিধি লঙ্ঘনের দায়ে নির্বাচন কমিশন কর্তৃক ব্যবস্থা  নিতে কেন সুপারিশ করা হবে না- এ ব্যাপারে আগামীকাল শুক্রবার (৫ জানুয়ারি) বিকেল ৪টায় আপনি বা আপনার মনোনীত কোনো প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
ইইউডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।