ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাইবান্ধা-৪ 

নির্বাচনী সভায় ভুরিভোজ, নৌকার প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৪
নির্বাচনী সভায় ভুরিভোজ, নৌকার প্রার্থীকে শোকজ

গাইবান্ধা: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আজাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

সোমবার (১ জানুয়ারি) বিকেলে গাইবান্ধা-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ (গোবিন্দগঞ্জ) মো. মামুনুর রশীদ এ নোটিশ দেন।

এর আগে রোববার (৩১ ডিসেম্বর) গোবিন্দগঞ্জ উপজেলার বাইগুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আবুল কালাম আজাদের এক নির্বাচনী সভায় চার মণ চাল ও এক মণ মুরগির মাংস দিয়ে খিচুড়ি রান্না করে ভোটারদের খাওয়ানোর ছবি ও সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হয়।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুর ১২টায় গোবিন্দগঞ্জ সিনিয়র সহকারী জজ (চৌকি) আদালতে ব্যক্তিগতভাবে বা প্রতিনিধির মাধ্যমে আদালতে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন অনুসন্ধান কমিটি।  

কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, রোববার গোবিন্দগঞ্জ উপজেলার বাইগুনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। সেখানে চার মণ চাল এবং এক মণ মুরগির মাংস দিয়ে রান্না করা খিচুড়ি ভোটারদের পরিবেশন করা হয়। পরে সেই খবর ছবিসহ গণমাধ্যমে প্রকাশিত হয়।

নোটিশে আরও বলা হয়, আপনার কর্মকাণ্ডের মাধ্যমে আপনি নির্বাচনী আচরণ বিধিমালা-২০০৮ এর ১০৯ (চ) বিধির বিধান লঙ্ঘন করেছেন।

বাংলাদেশ সময়: ০৯২৯ ঘণ্টা, ১ জানুয়ারি ২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।