ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি ভঙ্গ, দ্বিতীয়বারে মতো আমতলী মেয়রকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
আচরণবিধি ভঙ্গ, দ্বিতীয়বারে মতো আমতলী মেয়রকে শোকজ

বরগুনা: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমানকে দ্বিতীয়বারের মতো কারণ দর্শানো (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

শনিবার (৩১ ডিসেম্বর) বরগুনা-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও জেলা যুগ্ম জজ আহম্মদ সাঈদ এ নোটিশ দেন।

এর আগে আমতলী পৌর শহরে প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরুর প্রথম দিন প্রশাসনের অনুমতি না নিয়ে আমতলীর জনগুরুত্বপূর্ণ স্থানে নৌকার নির্বাচনী পথসভা করার অভিযোগে তাকে মেয়রকে শোকজ নোটিশ দেওয়া হয়।  

এবার মেয়র নোটিশ পেয়েছেন নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণায় আমতলী পৌরসভার গার্বেজ ট্রাক ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের গাড়ি ব্যবহার করার অভিযোগে।

অভিযোগে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনে নৌকা প্রতীকের নির্বাচনী পোস্টার লাগানোর কাজে আমতলী পৌরসভার গার্বেজ ট্রাক ব্যবহার করা হয়, যা আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি,0 তদন্ত) দেখেছেন এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমান নৌকা প্রতীকের নির্বাচনী জনসভা, পথসভা, উঠান বৈঠকসহ সব কাজে উপজেলা পরিষদের গাড়ি ব্যবহার করছেন। এছাড়া তিনি প্রত্যেক সভায় ভোটারদের ভয় দেখান। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নিজে এসে বা প্রতিনিধির মাধ্যমে কমিটির কাছে লিখিতভাবে অভিযোগের ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী বলেন, স্বতন্ত্র প্রার্থীর অভিযোগের ভিত্তিতে তদন্ত করে আমতলী পৌর মেয়রকে নির্বাচনী অনুসন্ধান কমিটি মেয়রকে শোকজ নোটিশ দিয়েছে।  

এ বিষয় জানতে আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র মতিয়ার রহমানের মোবাইল ফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।