ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁদপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
চাঁদপুরে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

চাঁদপুর: চাঁদপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫টি আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রার্থী ও প্রার্থীর পক্ষে প্রতিনিধিদের হাতে প্রতীক তুলে দেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান।

এ সময় পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেনসহ প্রশাসনের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

চাঁদপুরের ৫টি আসনে আওয়ামী লীগের পাঁচ মনোনীত প্রার্থীসহ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ২৯ প্রার্থী। এর মধ্যে চাঁদপুর-৩ ও চাঁদপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাবেক এমপি এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া।

এদিকে চাঁদপুর-১ (কচুয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী বাতিল হওয়ার কারণে আওয়ামী লীগের ড. সেলিম মাহমুদের প্রতিদ্বন্দ্বী ছিল জাতীয় পার্টির ড. শহীদুল্লাহ। তিনিও ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার করেন। যে কারণে এই আসনে বর্তমানে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে জাসদের সাইফুল ইসলাম ও ইসলামিক ফ্রন্টের মো. সেলিম প্রধান।

এর আগে ৫টি আসনে মনোনয়নপত্র জমা দেন ৪৩ জন। বৈধ হয় ৩২ জনের। বাতিল হয় ১১ জনের। বাতিলের বিরুদ্ধে আপিল করেন ৬জন। গ্রহণের বিরুদ্ধে আপিল করেন ৩ জন এবং আপিল মঞ্জুর হয় ৩ জনের। প্রার্থিতা প্রত্যাহার করেন ৬ জন এবং বর্তমানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ২৯ জন।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।