ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

মেসেজ একটাই- আচরণ বিধি মেনে চলবেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
মেসেজ একটাই- আচরণ বিধি মেনে চলবেন

ঢাকা: মনোনয়নপত্র প্রত্যাহার শেষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৮৯৬ জনে। সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ হলেই শুরু হবে প্রচারণা।

রোববার (১৭ ডিসেম্বর) নির্বাচন ভবনের মিডিয়া সেন্টার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। এ সময় সব প্রার্থীদের একটি ‘মেসেজ’ দিয়েছেন তিনি। বলেছেন, নির্বাচনী আচরণ মেনে চলতে।

ইসি সচিব মো. জাহাংগীর আলম বলেন, আমাদের ম্যাসেজ একটিই- প্রত্যেক প্রার্থী যেন নির্বাচনে আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা করেন।

গণ-প্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী, সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের দিন থেকেই প্রার্থীরা প্রচারে নামতে পারেন। এই প্রচার শেষ হয় ভোট গ্রহণ শুরুর ৪৮ ঘণ্টা আগে। এবার ভোট গ্রহণ হবে ৭ জানুয়ারি। সে হিসেবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রার্থীরা প্রচার চালাতে পারবেন।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, কোনো প্রার্থী আইন না মানলে ৫০ হাজার টাকা জরিমানা বা ছয় মাসের জেল হতে পারে। আর কোনো দল আইন না মানলে ৫০ হাজার টাকা জরিমানা হতে পারে।

বাংলাদেশ সময়: ২২৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
ইইউডি/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।