ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

জামালপুরে ডা. মুরাদসহ প্রার্থী ২৬ জন, তিনজনের মনোনয়ন প্রত্যাহার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
জামালপুরে ডা. মুরাদসহ প্রার্থী ২৬ জন, তিনজনের মনোনয়ন প্রত্যাহার 

জামালপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুরের ৫টি আসনের তিনটি থেকে জাকের পার্টির ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। বাকি দুটি আসনে মনোনয়ন পত্র জমা দেয়নি জাকের পার্টির কেউ।

এছাড়া ২৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) সন্ধ্যার দিকে এসব তথ্য পাওয়া যায় জামালপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে।

মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন জামালপুর-৪ (সরিষাবাড়ি) আসনের জাকের পার্টির রবিউল ইসলাম, জামালপুর -৫ (সদর) সৈয়দ মনিরুল হক নোবেল এবং জামালপুর -৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) জয়নাল আবেদীন। বাকি দুইটি জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশিগঞ্জ) ও ২ (ইসলামপুর) আসনে জাকের পার্টির কোরো প্রার্থী মনোনয়নপত্র নেননি।

জামালপুরের ৫ টি আসনের মধ্যে ৩টি আসনে জাকের পার্টির প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। আর কোনো দলের প্রার্থীরা মনোনয়ন পত্র প্রত্যাহার করেননি।

এদিকে, জামালপুরে ২৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ হিসেবে নির্বাচনে অংশ নেবে।  বৈধ প্রার্থীরা হলেন- জামালপুর-১ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল আল মামুন, জাতীয় পার্টির এস.এম. আবু সায়েম, আওয়ামী লীগের নুর মোহাম্মদ, তৃণমূল বিএনপির মো: গোলাম মোস্তফা।

জামালপুর-২ আসনে জাতীয় পার্টির মোস্তফা আল মাহমুদ, স্বতন্ত্র থেকে জিয়াউল হক জিয়া, আওয়ামী লীগ থেকে ফরিদুল হক খান দুলাল, তৃণমূল বিএনপি হোসেন রেজা বাবু ও স্বতন্ত্র থেকে শাহজাহান আলী মণ্ডল।

জামালপুর-৩ আসনে আওয়ামী লীগের মির্জা আজম, জাতীয় পার্টির মীর সামসুল আলম, জাতীয় পার্টি (জেপি) মো. নজরুল ইসলাম।

জামালপুর-৪ আসনে বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্টের তারিখ মেহেদী, তৃণমূল বিএনপি মো. সাইফুল ইসলাম, স্বতন্ত্র থেকে আব্দুর রশিদ, জাতীয় পার্টি মো. আবুল কালাম আজাদ, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের গোলাম মোস্তফা জিন্নাহ, আওয়ামী লীগের মাহবুবুর রহমান ও স্বতন্ত্র থেকে বর্তমান এমপি ডা. মুরাদ হাসান।

জামালপুর-৫ আসনে বাংলাদেশ কংগ্রেস থেকে আবু সায়েম মোহাম্মদ সা-আদাত উল করীম, আওয়ামী লীগের আবুল কালাম আজাদ, জাতীয় পার্টির মো. জাকির হোসেন, জাতীয় পার্টি (জেপি) এর বাবর আলী খান, স্বতন্ত্র থেকে মো. রেজাউল করিম, ন্যাশনাল পিপলস পার্টির মো. রফিকুল ইসলাম ও বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. সাব্বিরুজ্জামান।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।