ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাইবান্ধার ৫টি আসনে ১৬ জনের মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
গাইবান্ধার ৫টি আসনে ১৬ জনের মনোনয়ন বাতিল

গাইবান্ধা: গাইবান্ধার পাঁচটি সংসদীয় আসনের ৫২ জন প্রার্থীর মধ্যে ১৬ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এক শতাংশ ভোটারের ক্রটিপূর্ণ স্বাক্ষর, ঋণ খেলাপি, তথ্য গোপনসহ নানা কারণে এসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

এর আগে রোববার (৩ ডিসেম্বর) রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের কার্যালয়ে এই মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়।

এর মধ্যে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে ৪ জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী আফরোজা বারীর মেয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল্যাহ নাহিদ নিগার, স্বতন্ত্র প্রার্থী এবিএম মিজানুর রহমান ও মোস্তফা মহসিন এবং মো. হাফিজার রহমান সরদার (বাংলাদেশ খেলাফত আন্দোলন)। এই আসনে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

গাইবান্ধা-০২ (সদর) আসনে স্বামী-স্ত্রীসহ পাঁচ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী শাহ সারোয়ার কবীর ও তার স্ত্রী মাসুমা আখতার, আবু তাহের সায়াদ চৌধুরী (কৃষক শ্রমিক জনতা লীগ), স্বতন্ত্র প্রার্থী রকিবুল ইসলাম ও সাজেদুর রহমান। এ আসনে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

গাইবান্ধা-০৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে দুজনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তারা হলেন এস এম খাদেমুল ইসলাম খুদি (জাসদ) ও ইঞ্জিনিয়ার আবু জাফর তৈয়ব জাহিদ নিউ (স্বতন্ত্র)। এ আসনে মোট ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনে তিন জনের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তারা হলেন, ডা রুমি আকরাম (এনপিপি), শ্যামলেন্দু মোহন রায় (স্বতন্ত্র) ও জাহাঙ্গীর হোসেন (স্বতন্ত্র)। এ আসনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন সাত জন।

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে দুজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা হলেন, ফারজানা রাব্বী বুবলী (স্বতন্ত্র) ও এইচ এম এরশাদ (স্বতন্ত্র)। এ আসনে মোট ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ