ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে প্রতীক বরাদ্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে প্রতীক বরাদ্দ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় শূন্য আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী পাঁচজন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।  

শুক্রবার (২০ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন উপ-নির্বাচনের রিটানিং অফিসার ও জেলা প্রশাসক (এসপি) মো. শাহগীর আলম।

এর মধ্যে শিক্ষক নেতা ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শাহজাহান আলম সাজু পেয়েছেন দলীয় প্রতীক নৌকা, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. আব্দুল হামিদ পেয়েছেন দলীয় প্রতীক লাঙ্গল, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. রাজ্জাক হোসেন পেয়েছেন দলীয় প্রতীক আম, জাকের পার্টির জহিরুল ইসলাম (জুয়েল) পেয়েছেন দলীয় প্রতীক গোলাপফুল ও একমাত্র স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা পেয়েছেন কলার ছড়ি।

এদিকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার জন্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রতি আহ্বান জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, আপনারা সবাই নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন। আমি সবার কাছে অনুরোধ করব, সবাই যেন আচরণবিধি মেনে চলেন। আমরা সবার সহযোগিতায় একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দেব।

বহুল আলোচিত ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় আসনের এমপি উকিল আব্দুস সাত্তার ভূঞা গত ৩০ সেপ্টেম্বর ইন্তেকাল করেছেন। তার মৃত্যুতে এই শূন্য সংসদীয় আসনে উপ-নির্বাচন ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।