ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পরিস্থিতি মূল্যায়নের পর পর্যবেক্ষক পাঠানোর সিদ্ধান্ত নেবে ইইউ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
পরিস্থিতি মূল্যায়নের পর পর্যবেক্ষক পাঠানোর সিদ্ধান্ত নেবে ইইউ

ঢাকা: ঢাকা সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রাক নির্বাচনী প্রতিনিধি দলের প্রধান চেলেরি রিকার্ডো বলেছেন, প্রাক নির্বাচনী পরিস্থিতি মূল্যায়নের পর তারা সিদ্ধান্ত নেবেন যে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবেন কি না।

মঙ্গলবার (১১ জুলাই) নির্বাচন কমিশনের সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

চেলেরি রিকার্ডো বলেন, আমরা বাংলাদেশ সরকারের আমন্ত্রণে দুই সপ্তাহের সফরে এসেছি। আমরা প্রাক-নির্বাচনী পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠাব। তার ভিত্তিতে আগামী নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন পর্যবেক্ষক পাঠাবে কি পাঠাবে না সিদ্ধান্ত হবে।

তাদের এই সফর গণমাধ্যমে গুরুত্ব পাওয়ার মতো না হলেও অগ্রাধিকারভিত্তিতে গুরুত্ব দেওয়ার জন্য ধন্যবাদ জানান তিনি। এসময় তিনি বাংলাদেশ সরকারকেও ধন্যবাদ জানান।

চেলারি রিকার্ডো এসময় সাংবাদিকদের কোনো প্রশ্ন না নেওয়ার কথা বলেন। বৈঠকের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, মিস্টার রিকার্ডো যেটা বলেছেন ওটাই আমার বক্তব্য।

বৈঠকে ইইউ-এর প্রতিনিধি দলের পাঁচ সদস্য, অন্য সিইসির সঙ্গে অন্য নির্বাচন কমিশনার এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
ইইউডি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ