ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কাউখালীতে ইউপি ভোট: চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
কাউখালীতে ইউপি ভোট: চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

পিরোজপুর: পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থী গাজী সিদ্দিকুর  রহমানসহ তিন প্রার্থীকে শোকজ করা হয়েছে।

বাকি দুই প্রার্থী হলেন ১ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. মোশারেফ জোমাদ্দার এবং ৪ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. মাহমুদ হাসান।

তাদের এ কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন নির্বাচনের রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন অফিসার মো. মনিরুজ্জামান সোহাগ তালুকদার।  

জানা গেছে, এ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত গাজী সিদ্দিকুর রহমান।  
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রোববার (০৯ জুলাই) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন দেখা যায় গাজী সিদ্দিকুর রহমানই একমাত্র চেয়ারম্যান প্রার্থী। তবে তার আগের দিন শনিবার (০৮ জুলাই) তাকে ও সদস্য প্রার্থী 
মোশারেফকে শোকজ করা হয়।  

কারণ দর্শানোর নোটিশে জানা যায়, শিয়ালকাঠি ইউনিয়ন পরিষদের নির্বাচনের প্রচারণার সময় ১ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মোশারেফ জোমাদ্দার নির্বাচনকে প্রভাবিত করার জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হতে যাওয়া গাজী সিদ্দিকুর রহমানকে সঙ্গে নেন। সিদ্দিকুর এসময় বক্তব্যও দেন তার পক্ষে। সেই সঙ্গে রাস্তা আটকে শোডাউন ও সভা করা হয়। যা উভয়েরই আচরণবিধি লঙ্ঘনের সামিল। এছাড়া নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত সাউন্ড বক্স জোরে বাজানোয় ও বয়স্ক নারী ভোটারকে কর্মীরা লাঞ্ছিত করায় ওই ইউপির ৪ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী মাহমুদ হাসানকে শোকজ করা হয়। আগামী ১০ জুলাইয়ের মধ্যে মাহমুদ হাসানকে ও ১১ জুলাই বিকেল ৪টার মধ্যে অন্য দুজনকে কারণ দর্শাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ