ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হিরো আলমের মনোনয়ন বাতিল যে কারণে

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
হিরো আলমের মনোনয়ন বাতিল যে কারণে

ঢাকা: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এর কারণ হিসেবে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানিয়েছেন, এক শতাংশ ভোটারের স্বাক্ষর জটিলতায় হিরো আলমের মনোনয়ন বাতিল হয়েছে।

রোববার (১৮ জুন) আগারগাঁওয়ের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) মনোনয়ন বাছাই শেষে এ তথ্য জানান তিনি।

মুনীর হোসাইন খান বলেন, ‘যেকোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর প্রয়োজন হয়। কিন্তু এই এক শতাংশ ভোটার ও তাদের স্বাক্ষর নিতে পারেননি হিরো আলম। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরেজমিন ঘুরে হিরো আলমের দেওয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এজন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে। ’
 
এদিকে মনোনয়ন বাতিলের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হিরো আলম দাবি করেন, ভোটারদের কয়েকজন ওই সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন। কিন্তু রিটার্নিং কর্মকর্তা তা দেখেননি।

জনপ্রিয়তাকে ভয় পায় বলেই বারবার তার প্রার্থিতা বাতিল করা হয় বলে অভিযোগ করেন হিরো আলম।

তিনি বলেন, নির্বাচন কমিশনই বলেন আর আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীই বলেন তারা আমাকে দেখে ভয়ই পায় নাকি জানি না। প্রতিবারই তারা কেন প্রার্থিতা বাতিল করে নিজেও জানি না। কারণ বাতিল করার পরেও আমি চেষ্টা করে প্রার্থিতা ফিরেও কিন্তু পাই। আমার জনপ্রিয়তাকে যদি ভয় নাই পাবে, তাহলে বারবার আমাকে কেন হ্যারেজমেন্ট করা হচ্ছে। তাহলে প্রার্থিতা কেন হলো না। নিশ্চয়ই তাহলে ভয় পায়।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ