ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আমি স্বশিক্ষিত না, আইন জানি: ফয়জুল করীম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, জুন ৫, ২০২৩
আমি স্বশিক্ষিত না, আইন জানি: ফয়জুল করীম

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতি ফয়জুল করীম বলেছেন, ‘আমি বলদ না, আমি স্বশিক্ষিত লোক না, শিক্ষিত লোক আমি। আমি আইন জানি।

রোববার (৪ জুন) রাতে গণসংযোগকালে এক পুলিশ সদস্যের সতর্কবার্তার জবাবে এ কথা বলেন তিনি।  

এরআগে হাতপাখার গণসংযোগ চলাকালে আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করার অভিযোগ উঠে নৌকার কর্মীদের বিরুদ্ধে।

এ নিয়ে পুলিশের সঙ্গে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের মেয়রপ্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীমের  বাগবিতণ্ডা হয়। যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েও পড়েছে।

আড়াই মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, বরিশাল মেট্রোপলিটন পুলিশের এসআই অলীব সাহাকে কিছু বোঝানোর চেষ্টা করছেন মুফতি সৈয়দ ফয়জুল করীম। তিনি বার বার ওই পুলিশ সদস্যকে জিজ্ঞাসা করছেন মিছিল বন্ধ করতে পেরেছেন কি না। কিন্তু এর কোনো জবাব দিতে পারছিলেন না পুলিশের ওই কর্মকর্তা।

ভিডিওর এক পর্যায়ে এসআই অলীব হাতের ঘড়ি দেখিয়ে বলেন, রাত সাড়ে ৮ টার পরে (মিছিল হবে না)।

তখনই হাতপাখার প্রার্থী বলেন, নির্বাচনে মিছিল অবৈধ কিন্তু গণসংযোগ অবৈধ না। সাড়ে ১১টা পর্যন্ত গণসংযোগ চলবে।  আমি বলদ না, আমি স্ব-শিক্ষিত লোক না, শিক্ষিত লোক আমি। আমি আইন জানি।

ভিডিওর শেষে প্রার্থী ফয়জুল করীম পুলিশের ওই কর্মকর্তাকে বলেন, আপনার নাম শুনছি আমি বার বার, দোয়া করেন, লেভেল প্লেইং ফিল্ড ঠিক রাখবেন। আমি আইন জেনেই নির্বাচনে নেমেছি।  

জবাবে ওই পুলিশ কর্মকর্তা প্রার্থী ফয়জুলকে বলেন, আপনারাও দোয়া করেন আমাদের জন্য এবং পুলিশের জন্য।  আমরা পুলিশ সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি (নির্বাচনী পরিবেশ ঠিক রাখতে)।

এ বিষয়ে ইসলামী আন্দোলন মিডিয়া গ্রুপের সদস্য শহিদুল ইসলাম জানান, হাতপাখার মেয়রপ্রার্থী মুফতি ফয়জুল করীম গণসংযোগ চলাকালে ৩০নং ওয়ার্ডের স্থানীয় নৌকার কর্মী কালাম মোল্লার নেতৃত্বে আক্রমণাত্মকভাবে আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করে। এসআই অলীবকে এসময় নৌকার মিছিলের সামনে হেঁটে নিরাপত্তা দিতে দেখা যায়। কিন্তু পুলিশ এসে আমাদের গণসংযোগের বিষয়ে কথা তোলেন।

তবে মিছিলের সামনে হেঁটে নিরাপত্তার বিষয়টি অস্বীকার করেছে থানা পুলিশ।  

ঘটনাস্থলে থাকার কথা জানিয়ে এয়ারপোর্ট থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, ইসলামী আন্দোলনের প্রার্থী যখন গণসংযোগ করছিলেন, তখন স্থানীয় আওয়ামী লীগের লোকজনও সেখানে ছিল। তারা মিছিল করায় পরিস্থিতি অস্বাভাবিক হতে পারে বিধায় পুলিশ সেখানে গিয়েছিল।  ইসলামী আন্দোলনের প্রার্থী চলে যাওয়ার সময় এসআই অলীব সাহা তার কাছে যান।  

এসময় অস্বাভাবিক কোনো কথোপকথন হয়নি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।