ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

খুলনায় টোনা ও ডন বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, মে ২৬, ২০২৩
খুলনায় টোনা ও ডন বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর

খুলনা: খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুই কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।  তারা হলেন, নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের এসএম খুরশিদ আহম্মেদ টোনা এবং ২৪ নম্বর ওয়ার্ডের জেডএ মাহমুদ ডন।

তারা দু’জনই সদ্য সাবেক কাউন্সিলর।

শুক্রবার (২৬ মে) রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন জানান, এ দুটি ওয়ার্ডে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দু’জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, নগরীর খালিশপুর এলাকার ১৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে একমাত্র প্রার্থী এসএম খুরশিদ আহম্মেদ। তিনি স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ২০১৩ ও ২০১৮ সালের সিটি নির্বাচনে তিনি বিজয়ী হন। এ ওয়ার্ডে তিনিই একমাত্র মনোনয়ন দাখিল করেন।

অপরদিকে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডে বর্তমানে একক প্রার্থী রয়েছেন ২৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর জেড এ মাহমুদ ডন। তিনি ২৭ নম্বর ওয়ার্ড থেকে এর আগে দু’বার কাউন্সিলর নির্বাচিত হন। দলের সিদ্ধান্তে তিনি ২৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন। এ ওয়ার্ডে তার শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান কাউন্সিলর ও বিএনপির সাবেক ওয়ার্ড সভাপতি শমসের আলী মিন্টু। যাচাই-বাছাইয়ে ঋণ খেলাপির অভিযোগে এ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। পরে আপিলেও হেরে যান। তবে তিনি উচ্চ আদালতে ফের আপিল করবেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন বলেন, যদি উচ্চ আদালত কোনো নির্দেশনা দেয়, তাহলে সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্রসঙ্গত, এবারের সিটি নির্বাচনে ৩১টি ওয়ার্ডের ১৩৬ সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডের ৩৯ প্রার্থী রয়েছেন। ৩১ টি ওয়ার্ডে ২৮৯টি ভোটকেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন। আগামী ১২ জুন দ্বিতীয় ধাপে খুলনা সিটি করপোরেশনে ভোট অনুষ্ঠিত হবে।

ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এমআরএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।