ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দীর্ঘ লাইনে ভোটাররা, গরমে ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, মে ২৫, ২০২৩
দীর্ঘ লাইনে ভোটাররা, গরমে ভোগান্তি ভোট দিতে অপেক্ষা ভোটারদের

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট দিতে তীব্র রোদে লাইনে অপেক্ষা করছেন ভোটাররা। এতে গরমে ভোগান্তি সইতে হচ্ছে তাদের।

বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে এমনটি দেখা গেছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলছে ভোটগ্রহণ। বিকেল ৪টা পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বেশিরভাগ ভোটারই এবার প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন। ইভিএমে ভোটারদের অভিজ্ঞতা না থাকায় ভোট দিতে অনেকটাই সময় বেশি লাগছে। এতে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের লাইন দীর্ঘ হচ্ছে।

দীর্ঘ লাইনে বেশি সময় দাঁড়িয়ে থেকে রোদ ও গরমে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ ভোটারদের। অনেক কেন্দ্রে ভোট শুরু হওয়ার আগে থেকেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।  

বাঘিয়া উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে স্বপন মোল্লা নামের এক ভোটার জানান, ভোট দিতে প্রায় দেড় ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। মেশিনে ভোট দিতে মানুষের দেরি হচ্ছে। অনেক সময় লাইনে দাঁড়িয়ে থেকে গরমে ভোগান্তি হচ্ছে।  

আরিফ হোসেন নামের এক ভোটার জানান, আগে কখনো ইভিএমে ভোট দিইনি। অভিজ্ঞতা নেই। আজ প্রথম ইভিএমে ভোট দিচ্ছি। তবে এলাকার উন্নয়ন করবে এমন প্রার্থীকে ভোট দেব।  

গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন এবং নারী ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও হিজড়া ১৮ জন।  

৫৭টি ওয়ার্ডে ৪৮০টি ভোটকেন্দ্রে ৩ হাজার ৪৯৭টি ভোটকক্ষ রয়েছে। এই নির্বাচনে ৪৮০ জন প্রিজাইডিং অফিসার, ৩ হাজার ৪৯৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬ হাজার ৯৯৪ জন পোলিং অফিসার সহ ১০ হাজার ৯৭১ জন ভোট গ্রহণকারী কর্মকর্তা রয়েছেন।  

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জনসহ মোট ৩৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৫ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনে কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় একজন নির্বাচিত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
আরএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad