ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশালে মেয়র পদে একজনসহ আপিলে টিকলেন ৬ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, মে ২৪, ২০২৩
বরিশালে মেয়র পদে একজনসহ আপিলে টিকলেন ৬ প্রার্থী

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে মনোনয়ন বাতিল হওয়া ১৬ প্রার্থীর মধ্যে আপিল করে ৬ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন। এছাড়া অন্য ৬ জন বৈধ প্রার্থীর প্রার্থিতা চ্যালেঞ্জ করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর করা আবেদন খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২৪ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বিসিসি নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা ও মিডিয়া সমন্বয়ক মো. মনিরুজ্জামান।

তিনি জানান, সাধারণ কাউন্সিলর পদে ২৭ নম্বর ওয়ার্ডের নুরুল ইসলাম, ২ নং ওয়ার্ডের মুন্না হাওলাদার, ৩ নং ওয়ার্ডের মেহেদী হাসান, সংরক্ষিত ৮ নং ওয়ার্ডের সেলিনা বেগম, সংরক্ষিত ৯ নং ওয়ার্ডের সাবিহা সুলতানার আপিল মঞ্জুর করায় তারা প্রার্থিতা ফিরে পেয়েছেন। এছাড়া মেয়র পদে আসাদুজ্জামান আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন।

আর আপিল না মঞ্জুর হওয়া প্রার্থীরা হলেন- সাধারণ কাউন্সিলর পদে ১৭ নং ওয়ার্ডের সাইদ মাহমুদ, একই ওয়ার্ডের কাজী রোকন উদ্দিন, ৩ নং ওয়ার্ডের ফিরোজ মল্লিক, ১৩ নং ওয়ার্ডের মীর আলফাজ উদ্দিন, ২ নং ওয়ার্ডের ইমরান হোসেন সজিব, একই ওয়ার্ডের রইজ আহম্মেদ মান্না ও ১ নং ওয়ার্ডের রাশেদ খান মেনন। এছাড়া মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী লুৎফুল কবির, নেছার উদ্দিন ও এছহাক মো. আবুল খায়েরের আপিল মঞ্জুর না হওয়ায় তারা প্রার্থিতা ফিরে পাননি।

এছাড়া সাধারণ ২০ নং ওয়ার্ডের ওবায়দুল হক, ২৪ নং ওয়ার্ডের ফিরোজ আহম্মেদ ও কাওছার হোসেন শিপন, ২৩ নং ওয়ার্ডের এনামুল হক বাহার, ২ নং ওয়ার্ডের আহসান উল্লাহ এবং সংরক্ষিত ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ফাতেমা রোজির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের করা আপিল না মঞ্জুর করে দিয়েছে নির্বাচন কমিশন। এর মাধ্যমে তাদের নির্বাচনে অংশগ্রহণে কোনো বাধা থাকলো না।

আগামী ১২ জুন হতে যাওয়া বিসিসি নির্বাচনে কাউন্সিলর পদে মোট ২৩৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এরমধ্যে ১৮৮ জন মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্য থেকে ১৪ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করে কমিশন। এছাড়া ১০ জন মেয়র প্রার্থী মনোনয়ন সংগ্রহ করলে তাদের ৬ জনের মনোনয়ন বৈধতা পায়।

পরে বাতিল হয়ে যাওয়া ১৮ প্রার্থীর মধ্যে ১৬ জন আপিল করে ৬ জন প্রার্থিতা ফিরে পেলেন। আগামী ২৬ মে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে ইসি।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।